পাকিস্তানী উড়োজাহাজে আফগানিস্তানে প্রথম চিকিৎসাসামগ্রী পাঠাল হু

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ৩১ মঙ্গলবার, ২০২১, ১২:২২ অপরাহ্ণ
পাকিস্তানী উড়োজাহাজে আফগানিস্তানে প্রথম চিকিৎসাসামগ্রী পাঠাল হু

আন্তর্জাতিক ডেস্ক ॥ আফগানিস্তানে তালেবানের ক্ষমতা গ্রহণের পর সেখানে জরুরি সহায়তার অংশ হিসেবে অতি প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসাসামগ্রীর প্রথম চালান পৌছেঁছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানিয়েছে, পাকিস্তান সরকারের দেওয়া একটি উড়োজাহাজে আফগানিস্তানের জনগণের জন্য এটি চিকৎসা সহায়তার প্রথম চালান। মার্কিন যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ডব্লিউএইচও জানায়, এসব জরুরি সহায়তা সামগ্রী দুবাই থেকে উড়োজাহাজে ভর্তি করা হয় এবং পরে সরাসরি আফগানিস্তানের মাজার-ই-শরিফ বিমানবন্দরে তা নামানো হয়। এসব সামগ্রী আফগানিস্তানের ২৮টি প্রদেশের ৪০টি স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হবে। গত ১৫ অগাস্ট কাবুল দখলের মধ্য দিয়ে আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয় তালেবান।

ডব্লিউএইচওর পূর্ব ভূমধ্যসাগরীয় এলাকার আঞ্চলিক পরিচালক ডা. আহমেদ আল মান্দারি বলেন, ‘বেশকিছু দিন ধরে একটি সমাধান খোঁজার পর, আমি আনন্দের সঙ্গে বলতে পারি যে, আফগানিস্তানের স্বাস্থ্য কেন্দ্রগুলোতে ওষুধের মজুদ আংশিকভাবে পূরণ করতে সমর্থ হয়েছি এবং আমি নিশ্চিত যে, ডব্লিউএইচওর সমর্থনে এই স্বাস্থ্য পরিষেবা অব্যাহত থাকবে।’

ডব্লিউএইচও জানায়, এটা আফগানিস্তানের জরুরি ওষুধ ও চিকিৎসাসামগ্রীর তিন চালানের প্রথম পর্ব। পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস এই কার্যক্রমে নিয়োজিত রয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]