বক্কার হত্যা মামলায় দুইজনের ফাঁসি

Barisal Crime Trace
প্রকাশিত সেপ্টেম্বর ১ বুধবার, ২০২১, ০৯:৫৩ অপরাহ্ণ
বক্কার হত্যা মামলায় দুইজনের ফাঁসি

নিজস্ব প্রতিবেদক: পাবনার ঈশ্বরদীর চাঞ্চল্যকর আবু বক্কার মণ্ডল (৩৬) হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদণ্ড ও অপর দুইজনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। বুধবার বিকালে পাবনার জেলা ও দায়রা জজ মো. আসাদুজ্জামান এ রায় প্রদান করেন। এ সময় রাব্বি নামের একজনকে বেকসুর খালাস দেয়া হয়।

নিহত ভটভটিচালক আবু বক্কার মণ্ডল পাবনার ঈশ্বরদী উপজেলার চরমিরকামারি গ্রামের ছকির মণ্ডলের ছেলে।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- ঈশ্বরদী উপজেলার চরমিরকামারি গ্রামের নুরু সাহার ছেলে রব্বেল হোসেন (৪০) ও মুসুরিয়া গ্রামের সেকেন্দার আলীর ছেলে রুবেল হোসেন (৩৫)। এছাড়া সশ্রম কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- রফিকুল ইসলাম (৩২) ও শিপন হোসেন (৩৩)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৪ এপ্রিল আসামিরা ভটভটি গাড়ি ভাড়ার করার নাম করে আবু বক্কারকে মোবাইল ফোনে ডেকে নিয়ে যান। পরে তাকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ ঈশ্বরদী ইক্ষু গবেষণা কেন্দ্রের পাশে একটি জঙ্গলে ফেলে গাড়িটি নিয়ে যায়। এ ঘটনায় বক্কারের স্ত্রী সুমিতা বেগম বাদী হয়ে ঈশ্বরদী থানায় অজ্ঞাত আসামির নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ সন্দেহবশত রব্বেল, রুবেল, রফিকুল ও শিপনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা হত্যার কথা স্বীকার করে। তদন্তের পর মামলার তদন্তকারী কর্মকর্তা চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

রায় ঘোষণার সময় সরকারপক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট আব্দুস সামাদ খান রতন এবং আসামিপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ রিন্টু ও তোরাপ আলী উপস্থিত ছিলেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]