ভ্যাপসা গরমে অস্বস্তি বরিশাল নগরী, কমতে পারে দিনের তাপমাত্রা

Barisal Crime Trace
প্রকাশিত সেপ্টেম্বর ২ বৃহস্পতিবার, ২০২১, ০১:৪৩ অপরাহ্ণ
ভ্যাপসা গরমে অস্বস্তি বরিশাল নগরী, কমতে পারে দিনের তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদকঃ বৃষ্টি অনেকটাই কমেছে। তাই বরিশালসহহ বিভিন্ন স্থানে ভ্যাপসা গরম অস্বস্তিতে ফেলছে মানুষকে। তবে আবহাওয়া বিভাগ জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে তেঁতুলিয়ায়, ১১৩ মিলিমিটার। ঢাকায় এক মিলিমিটার বৃষ্টি ছাড়া ঢাকা বিভাগের কোথাও বৃষ্টি হয়নি।

আবহাওয়া অধিদপ্তর জানায়, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক বলেন, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিন দিনের আবহাওয়া মোটামুটি এরকমই থাকতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]