বানারীপাড়ায় মাদরাসার অধ্যক্ষ’র বিরুদ্ধে রেজুলেশন না করে গাছ বিক্রির অভিযোগ

Barisal Crime Trace
প্রকাশিত সেপ্টেম্বর ২ বৃহস্পতিবার, ২০২১, ০৩:১০ অপরাহ্ণ
বানারীপাড়ায় মাদরাসার অধ্যক্ষ’র বিরুদ্ধে রেজুলেশন না করে গাছ বিক্রির অভিযোগ

বানারীপাড়া (বরিশাল)প্রতিনিধি :বরিশালের বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের বেতাল গ্রামের আহমদাবাদ হোসাইনিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল হালিমের বিরুদ্ধে প্রতিষ্ঠানের গাছ রেজুলেশন না করে বিক্রি করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

ওই মাদরাসার অভিভাবক সদস্য মো. ইয়ার হোসেন হাওলাদার ২ সেপ্টেম্বর বৃহস্পতিবার অভিযোগ করে জানান, মাদরাসা পরিচালনা পর্ষদের কোন সদস্যকে না জানিয়ে সম্প্রতি অধ্যক্ষ একাই অবৈধ ক্ষমতাবলে রেজুলেশন না করেই একটি বড় আকারের কাঁঠাল গাছ বিক্রি করে দেন।

বিষয়টি জেনে বাধা দিলে এখন পর্যন্ত গাছের একটি অংশ মাদরাসা মাঠে পরে আছে। বাকি অংশ গুলোর কোন হদিস পাওয়া যায়নি। এ বিষয়ে মাদরাসার এডহক কমিটির সভাপতি মো. আলমগীর হোসেনের কাছে তার মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, কাঁঠাল গাছটি মরে গিয়ে মাদরাসার পশ্চিম প্রান্তের একটি ঘরের ওপরে পড়তে ছিলো। এই বিষয়টি এডহক কমিটির সকলের উপস্থিততে অধ্যক্ষ একটি মিটিংএ মৌখিক ভাবে জানিয়ে ছিলেন। তবে বিক্রি নয় মাদরাসার কিছু ফার্ণিচার তৈরির জন্য গাছটি কাটা হবে বল অধ্যক্ষ ওই সময়ে জানিয়েছিলেন।

বিক্রি করলে অবশ্যই রেজুলেশন করতে হবে। এ প্রসঙ্গে মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল হালিমের কাছে জানতে চাইলে তিনি বলেন, ইয়ার হোসেন কমিটির কোন কিছুনা। তবে অতি বৃষ্টিতে গাছটি মাদরাসার টিনের ঘরের ওপরে হেলে পড়ার কারণে ঘরটি রক্ষার জন্য গাছটি কেটে রাখা হয়েছে। বিক্রি করা হয়নি।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]