জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বরিশালে মাছের পোনা অবমুক্ত

Barisal Crime Trace
প্রকাশিত সেপ্টেম্বর ২ বৃহস্পতিবার, ২০২১, ০৫:১৩ অপরাহ্ণ
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বরিশালে মাছের পোনা অবমুক্ত

নিজস্ব প্রতিনিধি ॥ বরিশালে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্ত, মৎস্য চাষী ও মৎস্যজীবিদের মাঝে উপকরণ ও পুরস্কার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসন ও জেলা মৎস্য দপ্তরের আয়োজনে ডিসি লেকে পোনা অবমুক্তের মধ্যদিয়ে কর্মসূচীর উদ্বোধন করেন অতিথিবৃন্দ। পরে সকাল ১০টায় নগরীর কাশিপুরের মৎস্য বীজ উৎপাদন খামারের প্রশিক্ষণ কেন্দ্রের সম্মেলন কক্ষে মৎস্য চাষী ও মৎস্যজীবিদের মাঝে উপকরণ ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বরিশাল বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপপরিচালক আনিছুর রহমান তালুকদারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, জেলা মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামত, বরিশাল মৎস্য অধিদপ্তরের উপপ্রকল্প পরিচালক কামরুল ইসলাম, কাশিপুর মৎস্য খামারের খামার ব্যবস্থাপক অচিন্ত কুমার দাস, মৎস্য কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাসসহ প্রমুখ।

সংক্ষিপ্ত আলোচনা শেষে অতিথিরা পাঁচ কর্মকর্তার মাঝে মোবাইল ডিভাইস বিতরণ করেন। ঝুঁকি ভাতা হিসেবে ১৮ জন মৎস্য চাষীকে ১০ হাজার টাকা করে মোট এক লক্ষ ৮০ হাজার টাকার চেক বিতরণ করা হয়। এছাড়া জেলার তিন শ্রেষ্ঠ মৎস্যচাষীকে সম্মাননা ক্রেস্ট ও চারজন মৎস্যচাষীকে পুকুরে অক্সিজেন সরবরাহ ঠিক রাখার যন্ত্র এয়ারেটর বিতরণ করেন অতিথিবৃন্দ।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]