টানা হারলেও নিজ দল নিয়ে গর্বিত কিউই অধিনায়ক

Barisal Crime Trace
প্রকাশিত সেপ্টেম্বর ৪ শনিবার, ২০২১, ১২:৫১ অপরাহ্ণ
টানা হারলেও নিজ দল নিয়ে গর্বিত কিউই অধিনায়ক

স্পোর্টস ডেস্ক :: বাংলাদেশের বিপক্ষে আগের দশ টি-টোয়েন্টি ম্যাচের সবকয়টিতে জিতেছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। কিন্তু এবার বাংলাদেশ সফরে এসে জয়ের দেখাই পাচ্ছে না কিউইরা। পরপর দুই ম্যাচ হেরে সিরিজ খোয়ানোর শঙ্কায় পড়ে গেছে তারা। তবু নিজের দল নিয়ে গর্বিত কিউই অধিনায়ক টম লাথাম।

সিরিজের প্রথম ম্যাচে নিজেদের সর্বনিম্ন দলীয় সংগ্রহ ৬০ রানে অলআউট হয়েছিল নিউজিল্যান্ড, ম্যাচ হেরেছিল সাত উইকেটের ব্যবধানে। সে তুলনায় দ্বিতীয় ম্যাচটিতে লড়াই করেছে কিউইরা। আগে ব্যাট করা স্বাগতিকরা তাদেরকে লক্ষ্য দিয়েছিল ১৪১ রানের। জবাবে কিউইরা থেমেছে ১৩৭ রানে।

দলকে জেতাতে শেষ পর্যন্ত লড়েছেন লাথাম। মোস্তাফিজুর রহমানের শেষ ওভারে প্রায় অসাধ্য সাধন করে ফেলেছিলেন তিনি। তবে আটকে গেছেন মাত্র ৪ রানের জন্য। ম্যাচ শেষে কিউই অধিনায়ক বলেছেন, ‘দারুণ একটা ম্যাচ ছিল এবং শেষ ওভার পর্যন্ত লড়াই করা ভালো বিষয় ছিল আমাদের জন্য। বিশেষ করে প্রথম ম্যাচে অমন পারফরম্যান্সের পর।’

তিনি আরও বলেন, ‘আমাদের জন্য বিষয়টা ছিল, প্রথম ম্যাচ থেকে শিক্ষা নেয়া এবং আমার মতে আমরা এটি ভালোভাবেই করতে পেরেছি। বিশেষ করে ব্যাট হাতে আমরা জুটি গড়েছি এবং শেষ ওভার পর্যন্ত জয়ের সম্ভাবনা বাঁচিয়ে রাখা অসাধারণ ছিল। বল হাতে হয়তো অত ভালো ছিলাম না। তবু আমার মনে হয়, চাহিদা মোতাবেক বোলিং করেছি আমরা।’

এসময় নিজ দলের প্রতি গর্বের কথা জানিয়ে লাথাম বলেন, ‘আমার মতে, ছেলেরা যে-ই সুযোগ পেয়েছে ভালো করেছে। বিশেষ করে প্রথম ম্যাচে অমন খেলার পর আজ (শুক্রবার) সেখান থেকে শিক্ষা নিয়ে ম্যাচটা শেষ পর্যন্ত নেয়া… আমি ছেলেদের নিয়ে গর্বিত। যেভাবে তারা ঘুরে দাঁড়িয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]