উজিরপুরে “শাপলা সংগঠনের”উদ্যোগে তালের বীজ রোপন

Barisal Crime Trace
প্রকাশিত সেপ্টেম্বর ৪ শনিবার, ২০২১, ০৯:১১ অপরাহ্ণ
উজিরপুরে “শাপলা সংগঠনের”উদ্যোগে তালের বীজ রোপন

নিজস্ব প্রতিবেদন -ঃ বরিশালের উজিরপুরে প্রাকৃতিক দুর্যোগ ও বজ্রপাতের হাত থেকে রক্ষা এবং পরিবেশে ভারসাম্য ফিরে পেতে স্বেচ্ছাসেবী শাপলা সংগঠনের উদ্যোগে উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের কাজিরা, হস্তিশুণ্ড, খোলনা, মোড়াকাঠি গ্রামের রাস্তার পাসে তাল গাছের বীজ রোপন করা হয়।পাশাপাশি তালগাছের উপকারিতা সম্পর্কে জনসাধারণকে অবহিত করা হয়।

 

সংগঠনের বীজ রোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা ডা. আকন আবু বকর,সাধারন সম্পাদক মামু আর রশিদ তালুকদার,আসাদুল্লাহ গালিব,হাফিজুল ইসলাম,আব্দুল হালিম হাং,মাইনুল ইসলাম তালুকদার,রানা হাওলাদার,আসিফ সাহারিয়ার কাইয়ুম,ফায়েজ,মিজানুর রহমান ফজলে রাব্বি সহ প্রমুখ।

 

এ সময়ে সংগঠনের প্রধান উপদেষ্টা ডা.আকন আবু বকর বলেন, আগামী ১৫-২০ বছর পর গ্রামের দৃশ্য রাস্তার দু’ধারে সারি সারি তাল গাছ হবে, পানিতাল হবে, পাকাতাল পাওয়া যাবে। ঘরের চালের জন্য তালপাতা পাওয়া যাবে।মানুষের পাশাপাশি পাখিরাও রস খাবে। পাখিরা বাসা তৈরী করবে। তাদের জন্য বাসস্থান তৈরী হবে।বজ্রপাত থেকে রক্ষা পাবে গোটা অঞ্চল। এ সংগঠন আগামী দিনেও জনগনের পাশে থেকে এলাকার উন্নয়নে কাজ করবে ইনশা আল্লাহ ।

 

তালগাছ রোপনের ফলে এই তাল গাছ ভবিষ্যতে এইসব এলাকাকে সুরক্ষিত রাখবে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ কমে আসবে বলে আশা করেন অনেকে। ভবিষ্যতে এই এলাকার মানুষ দীর্ঘমেয়াদি সুবিধা ভোগ করতে পারবে বলে মনে করেন। এলাকার জনসাধারণ শাপলা সংগঠনকে সাধুবাদ জানিয়েছেন। এ কর্মসূচি সফল করতে এক যোগে সহোযোগিতা করেছেন এলাকার যুবক, তরুন, স্কুল, কলেজ এর শিক্ষার্থীরা।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]