বানারীপাড়ায় ডায়রিয়ার প্রাদুর্ভাব স্যালাইন সংকটে চিকিৎসাসেবা ব্যহত

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২০ মঙ্গলবার, ২০২১, ০৮:২১ অপরাহ্ণ
বানারীপাড়ায় ডায়রিয়ার প্রাদুর্ভাব স্যালাইন সংকটে চিকিৎসাসেবা ব্যহত

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি ॥ করোনা মহামারির মাঝেই বরিশালের বানারীপাড়ায় পাল্লা দিয়ে বাড়ছে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা। গত কয়েকদিনে বানারীপাড়া উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে শতাধিক ডায়রিয়া আক্রান্ত রোগী চিকিৎসা সেবা নিয়েছেন। এর মধ্যে গুরুতর অবস্থায় ৬৫ জন রোগী ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি হয়েছেন।

 

এক সাথে এতো রোগী ভর্তি হওয়ায় শয্যা সংকটের কারণে হাসপাতালের বারান্দায় ও একই বেডে রেখে অনেককে চিকিৎসা দেয়া হচ্ছে। চিকিৎসকরা বলছেন, প্রচণ্ড গরমের কারনে শরীরের পানি শূন্যতায় ডায়রিয়া প্রকোপ বেড়েছে। এছাড়া বর্তমান সময়ে অপরিপক্ক তরমুজ ও বাঙ্গি খেয়ে অনেকেই অসুস্থ হচ্ছেন। অনেক রোজাদারও ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছেন।

 

আক্রান্তদের মধ্যে শিশু ও বয়স্কদের সংখ্যাই বেশী। এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.এসএম কবির হাসান বলেন করোনার প্রভাবেও ডায়রিয়া হতে পারে।

 

তবে প্রাথমিকভাবে মনে হচ্ছে অনাবৃষ্টি ও তীব্র দাপদাহের কারণে শরীরে পানি স্বল্পতা ও ঠিকমত খাবার হজম না হওয়ায় মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে। এদিকে সরকারি ও বেসরকারি ভাবে ডায়রিয়ার স্যালাইনের সাপ্লাই না থাকায় চিকিৎসা সেবা দিতে তারা হিমশিম খাচ্ছেন বলেও জানান তিনি।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]