৪ মাস পর বাংলাদেশ-ভারত ফ্লাইট চালু হচ্ছে আজ

Barisal Crime Trace
প্রকাশিত সেপ্টেম্বর ৫ রবিবার, ২০২১, ০৮:২১ পূর্বাহ্ণ
৪ মাস পর বাংলাদেশ-ভারত ফ্লাইট চালু হচ্ছে আজ

বিশেষ প্রতিনিধি ॥ মহামারি করোনা ভাইরাসের কারণে চার মাস স্থগিত থাকার পর এয়ার বাবল ব্যবস্থার আওতায় বাংলাদেশ-ভারত ফ্লাইট চলাচল পুনরায় শুরু হচ্ছে আজ রোববার। বাংলাদেশ বেসামরিক বিমান কর্তৃপক্ষ (সিএএবি) গতকাল শনিবার এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।

সিএএবি জানায়, ৫ সেপ্টেম্বর (আজ) থেকে এয়ার বাবল ব্যবস্থা আওতায় বাংলাদেশ-ভারত ফ্লাইট চলাচল পুনরায় শুরু হচ্ছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দুই দেশের মধ্যে পূর্বনির্ধারিত আন্তর্জাতিক যাত্রীবাহী ফ্লাইট পুনরায় চালু না হওয়া পর্যন্ত এই এয়ার বাবল ব্যবস্থা কার্যকর থাকবে।

জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইনস এবং প্রাইভেট ইউএস-বাংলা এয়ারলাইনস এরই মধ্যে আজ ভারতে তাদের ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে। বিমান ঢাকা-কোলকাতা-ঢাকা রুটে সপ্তাহে দুটি ফ্লাইট এবং ঢাকা-নয়াদিল্লি-ঢাকা রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করবে। ইউএস-বাংলা এয়ারলাইনস ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে।

অন্যদিকে, ভারতের তিনটি বিমান কোম্পানি—এয়ার ইন্ডিয়া, স্পাইস জেট ও ইন্ডিগো ঢাকা এবং নয়াদিল্লি, কোলকাতা ও চেন্নাইয়ের মধ্যে ফ্লাইট পরিচালনা করবে। পর্যটন ভিসা ছাড়া, সবাই বাংলাদেশ থেকে ভারতে ভ্রমণ করতে পারবে।

ফ্লাইটের ৭২ ঘণ্টার আগে বাংলাদেশি ভ্রমণকারীদের অবশ্যই পিসিআর পরীক্ষায় কোভিড-১৯ নেগেটিভ থাকতে হবে এবং ভারতে পৌঁছে তাদের নিজ খরচে টেস্ট করতে হবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]