প্রশান্ত মহাসাগরে বিধ্বস্ত মার্কিন সামরিক হেলিকপ্টার, নিহত ৫

Barisal Crime Trace
প্রকাশিত সেপ্টেম্বর ৫ রবিবার, ২০২১, ১০:২৩ পূর্বাহ্ণ
প্রশান্ত মহাসাগরে বিধ্বস্ত মার্কিন সামরিক হেলিকপ্টার, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মার্কিন নৌবাহিনীর পাঁচ নাবিক নিহত হয়েছেন। গত ৩১ আগস্ট দেশটির ক্যালিফোর্নিয়ার সান দিয়াগো উপকূলে মার্কিন ওই সামরিক হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এরপর থেকেই তারা নিখোঁজ ছিলেন। শনিবার (৪ সেপ্টেম্বর) তাদেরকে মৃত ঘোষণা করা হয়।

 

শনিবার (৪ সেপ্টেম্বর) এক বিবৃতিতে মার্কিন নৌবাহিনীর প্রশান্ত মহাসাগরীয় বহর জানায়, গত ৩১ আগস্ট প্রশাস্ত মহাসাগরে মার্কিন সামরিক বাহিনীর এমএইচ-৬০এস হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এরপর নিখোঁজ হওয়া নাবিকদের খোঁজে তল্লাশি ও উদ্ধার অভিযান পুনরুদ্ধার কার্যক্রমে রূপান্তর করা হয়েছে।

 

বিবৃতিতে আরও বলা হয়, ৭২ ঘণ্টার বেশি সময় সময় ধরে তল্লাশি অভিযান চালানোর পর এই সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় নিখোঁজদের উদ্ধারে ৩৪টি উদ্ধারকারী ফ্লাইট পরিচালনা করা হয়। এছাড়া হেলিকপ্টার ও উদ্ধারকারী জাহাজের মাধ্যমেও ওই নাবিকদের খোঁজে তল্লাশি চালানো হয়।

 

মার্কিন নৌবাহিনীর বরাত দিয়ে আলজাজিরা জানিয়েছে, মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস আব্রাহাম লিংকন থেকে হেলিকপ্টারটি উড্ডয়ন করে এবং স্থানীয় সময় গত মঙ্গলবার বিকেলে সান দিয়াগো উপকূল থেকে মাত্র ৬০ নটিক্যাল মাইল দূরে প্রশান্ত মহাসাগরে বিধ্বস্ত হয়। হেলিকপ্টারটি সেসময় রুটিন ফ্লাইট অপারেশনের অধীনে ছিল।

 

দুর্ঘটনায় আরও পাঁচজন নাবিক আহত হয়েছেন এবং শনিবার পর্যন্ত তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন মার্কিন নৌবাহিনীর প্রশান্ত মহাসাগরীয় বহরের মুখপাত্র লেফটেন্যান্ট স্যামুয়েল আর বয়লে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]