একসঙ্গে ২০০ বিয়ে পেরুতে!

Barisal Crime Trace
প্রকাশিত সেপ্টেম্বর ৫ রবিবার, ২০২১, ১০:৫০ পূর্বাহ্ণ
একসঙ্গে ২০০ বিয়ে পেরুতে!

আন্তর্জাতিক ডেস্ক:করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত পাঁচ দেশের একটি লাতিন আমেরিকার পেরু। যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত আর মেক্সিকোর পর কোভিডে সর্বাধিক প্রায় দুই লাখ মৃত্যু দেখেছে দেশটি। এই সংকটও দেশটিতে একসঙ্গে শত শত বিয়ে আটকাতে পারেনি।

 

রাজধানী লিমায় এক অনুষ্ঠানে একসঙ্গে বিয়ে হয়েছে দুইশ জুটির। ওই অনুষ্ঠানের সভাপতিত্ব করেছেন খোদ রাজধানী লিমার মেয়র হোর্হে মুনোজ। তবে দম্পতিদের বিয়ের আসরে উপস্থিত হওয়ার জন্য বাধ্যতামূলক কোভিড পরীক্ষা করাতে হয়েছিল।

 

ওই গণবিয়েতে সবচেয়ে বেশি বয়সী ৮৭ বছরের ওলগা ভেলাসকুয়েজ লরেনসিনো বিয়ে করেছেন ৮২ বছরের সান্তিয়াগো লয়োলা সিফুন্তেসকে। আর সর্বকনিষ্ঠ ১৯ বছরের জুডিথ আগুর্তোর বিয়ে হয়েছে ২৪ বছরের মার্কো রোবলেসের সঙ্গে।

স্থানীয় কর্তৃপক্ষ প্রত্যেক দম্পতিকে একটি করে ফলের ঝুড়ি দেয়। বিরতির সময় কফি খাওয়ার ব্যবস্থাও করেছিল তারা। লিমা পৌরসভার ফেসবুক পেজের মাধ্যমে গণবিয়ের অনুষ্ঠান সম্প্রচার করা হয়েছিল, যাতে অনুপস্থিত অন্যরাও তা দেখতে পারেন।

 

‘আপনাদের বিয়ে সম্পন্ন, আপনারা এখন স্বামী-স্ত্রী’— লিমার মেয়র মুনোজ এই ঘোষণা দেওয়ার পর ওই দম্পতিরা একে অপরকে চুমু দিতে শুরু করেন। তারপর বিয়ের সনদ নিয়ে অনুষ্ঠানস্থলের বাগানে ছবি তোলার জন্য পোজ দেয় সব নবদম্পতি।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]