করোনায় ঝালকাঠিতে ৫ টাকার কুপনে পাওয়া যাচ্ছে ইফতারসামগ্রী

Barisal Crime Trace -HR
প্রকাশিত এপ্রিল ২১ বুধবার, ২০২১, ১২:২৫ অপরাহ্ণ
করোনায় ঝালকাঠিতে ৫ টাকার কুপনে পাওয়া যাচ্ছে ইফতারসামগ্রী

নিজস্ব প্রতিবেদঃ ঝালকাঠিতে করোনা পরিস্থিতিতে পাঁচ টাকার কুপনে ইফতার সামগ্রী পাচ্ছেন দুস্থ পরিবাররা। জেলার কৃষ্ণকাঠিতে ব্যতিক্রমী এ ব্যবস্থার আয়োজন করেছে স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা (এসএসএস)।

 

জানা যায়, মাত্র পাঁচ টাকার একটি কুপন কেনার মাধ্যমে ইফতারের সামগ্রী নিতে পারবেন নিম্ন-মধ্যবিত্ত পরিবারগুলো। করোনা মহামারিতে যারা কর্মহীন হয়ে পড়েছেন। না পারছেন কারো কাছে চাইতে, না পারছেন নিত্যদিনের খাবার যোগাড় করতে তাদের জন্য এসএসএসের এ উদ্যোগ। তারা কোনো দান ও অনুগ্রহ নয় বরং নিজেদের টাকাতেই এ সামগ্রী কিনে নিতে পারছেন।

স্বপ্নপূরণ সামজকল্যাণ সংস্থার সভাপতি রিয়াজ খান জানান, পাঁচ টাকার টোকেন নিলে প্রত্যেককে এক কেজি তেল, দুই কেজি পেঁয়াজ, এক কেজি মশুরের ডাল, দুই কেজি ছোলা, এক কেজি চিনি, আধা কেজি মুড়ি, এক কেজি খেজুর, তিন কেজি আলু, এক কেজি চিড়া, পাঁচ কেজি চাল ও একটি মাস্ক দিয়ে থাকি।

jagonews24

তিনি আরো বলেন, প্রথম রমজানে ২০ জন ইমাম-মুয়াজ্জিনকে দিয়ে পাঁচ টাকার কুপনে ইফতার বিতরণ শুরু করেছি। ইতোমধ্যে ৭৬ জনকে কুপনের মাধ্যমে এ সহায়তা দেয়া হয়েছে। প্রত্যেক ক্রেতা হোম ডেলিভারি বা কুপন জমা দিয়ে তাদের ক্রয়কৃত পণ্য নিচ্ছেন।

 

রিয়াজ খান জানান, আগামী শুক্রবারের মধ্যে ১০০ জনকে ইফতার সামগ্রী দেয়া সম্পন্ন হবে। সামাজিক নিরাপত্তা বজায় রেখে এসব কার্যক্রম পরিচালনা করা হয়।

 

এছাড়াও সংস্থার পক্ষ থেকে শহরের বিভিন্ন মসজিদের ওজুখানায় সাবান ও জন সচেতনতায় লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়েছে।

 

উল্লেখ্য, গত বছরও করোনা মহামারিতে পাঁচ টাকার কেনাকাটা কর্মসূচি সফলভাবে সম্পন্ন করায় প্রশংসিত হয়েছিল স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]