নেছারাবাদে বেড়েই চলছে ডায়রিয়া রোগীর সংখ্যা, দুশ্চিন্তায় হাসপাতাল কর্তৃপক্ষ

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২১ বুধবার, ২০২১, ০২:২৩ অপরাহ্ণ
নেছারাবাদে বেড়েই চলছে ডায়রিয়া রোগীর সংখ্যা, দুশ্চিন্তায় হাসপাতাল কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদকঃ নেছারাবাদে বেড়েই চলছে ডায়রিয়া রোগীর সংখ্যা। গত এক সপ্তাহে উপজেলায় ২১০ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

 

এ রিপোর্ট লেখা পর্যন্ত ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি নিয়ে ৫৭ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। গত মঙ্গলবার পর্যন্ত ২৪ ঘন্টায় হাসপাতালে ৪১ জন রোগী ভর্তি হয়েছেন। এছাড়া বুধবার রাত ১২.০১ থেকে দুপুর ১২টা পর্যন্ত ডায়রিয়ায় আরো ২৪ জন আক্রান্ত হয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। এদের মধ্যে বয়স্ক নারী ও পুরুষের সংখ্যা বেশি। বর্তমানে প্রতিনিয়তই হাসপাতালে ডায়রিয়ার রোগী বাড়ছে। রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন ডাক্তাররা। রোগীর চাপ বাড়ায় হাসপাতাল বেডে জায়গা সংকুলান না হওয়ায় বারান্দায় ফ্লোরে শুয়ে চিকিৎসা নিচ্ছেন রোগীরা।

 

ডায়রিয়ায় আক্রান্ত হাসপাতালে ভর্তি উপজেলার গনমান গ্রামের এক রোগীর ভাই বলেন, এখানে ভর্তি হওয়ার সময় একটি আইভি স্যালাইন পেয়েছি। এখন বাহির থেকে স্যালাইন কিনতে হচ্ছে। পাশ্ববর্তী বানারিপাড়া উপজেলা থেকে আসা ইস্রাফিল(৩২) নামে অপর এক রোগী বলেন, ভর্তির সময় একটি স্যালাইন পেয়েছিলাম। এখন বাহির থেকে কিনতে হচ্ছে।

 

উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: ফিরোজ কিবরিয়া জানান, আবহাওয়া পরিবর্তন জনিত কারন ও দূষিত পানি ব্যবহারে মানুষ বেশি ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে। তবে রোগীর সংখ্যা বাড়লেও এখানে রোগীর জন্য আইভি স্যালাইনের কোন সংকট নেই। রোগীর চাহিদার জন্য তারা জেলায় আরো আইভি স্যালাইনের চাহিদা পাঠিয়েছেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]