বাউফলে প্রাণ ফিরে পেল শিক্ষা প্রতিষ্ঠানের প্রাঙ্গন

Barisal Crime Trace
প্রকাশিত সেপ্টেম্বর ১২ রবিবার, ২০২১, ০৫:৩০ অপরাহ্ণ
বাউফলে প্রাণ ফিরে পেল শিক্ষা প্রতিষ্ঠানের প্রাঙ্গন

আরিফুল ইসলাম,বাউফল(পটুয়াখালী): পটুয়াখালীর বাউফলে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দীর্ঘ ৫৪৩ দিন পর শুরু হয়েছে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শ্রেনী কক্ষে পাঠদান কার্যক্রম। প্রাণ ফিরে পেয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের প্রাঙ্গন।

রবিবার সকাল সাড়ে নয়টায় স্বাস্থ্যবিধি মেনে উপজেলার সকল বিদ্যালয়ের শ্রেনী কক্ষে এ পাঠদান শুরু হয়। বেশির ভাগ বিদ্যালয়ে প্রবেশের আগে হ্যান্ড স্যানিটাইজার, মাক্স এবং পরিমাপক দিয়ে শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা পরিমাপ করা। বিদ্যালয়ে আসা এসব শিক্ষক ও শিক্ষার্থীসহ কর্মচারীদের মাঝে এক উৎসবের আমেজ লক্ষ করা গেছে।

 

সরেজমিনে দেখা গেছে, শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জন্য শিক্ষার্থীদের স্বাগত জানাতে বাউফল আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রাঙ্গন বহুরুপে সাজিয়ে বিদ্যালয়ের পক্ষ থেকে স্বাগত জানানো হয়েছে। সরকারের নির্দেশনা পালন করে শির্ক্ষাীদের ক্লাসে প্রবেশ করানো হয়েছে এবং স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের পাঠদান দেয়া হচ্ছে।

 

বাউফল আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আবু হানিফ বলেন, প্রায় দেড় বছর পর স্কুল খুলছে শিক্ষার্থীদের মানসিক বিকাশ লাখবের জন্য এবং বিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে এনে লেখাপড়ার দিকে মনোযোগী করার লক্ষে বিদ্যালয়ের প্রাঙ্গন সাজিয়ে শিক্ষার্থীদের নুতন করে স্বাগত জানানো হয়েছে। যাতে তারা আনন্দিত হয় এবং স্বাস্থ্য বিধি মেনে শিক্ষার্থীরা বিদ্যালয় প্রবেশ করছে।

তিনি আরো বলেন,বিদ্যালয়ে প্রবেশ পথে পরীক্ষা করে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের ক্লাসে ঢুকতে দেয়া হচ্ছে ।
বিলবিলাস মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেনীর শিক্ষার্থী ফারজানা আক্তার বিথি বলেন, দীর্ঘদিন পর স্কুল খোলায় সহপাঠিদের কাছে পেয়ে খুবই আনন্দিত ও খুশী। এখন আমরা সঠিক ভাবে লেখাপড়া চালিয়ে যেতে পারবো। বিদ্যালয়ের শিক্ষকরা আমদেরকে স্বাগত জানিয়ে নতুন ভাবে বরন করে নিয়েছেন। এটা একটা ব্যতিক্রম। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সরকারকে ধন্যবাদ জানান।

 

উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা জানান, প্রাথমিক পর্যায়ে আজ তৃতীয় ও পঞ্চম শ্রেনীর পাঠদান শুরু হয়েছে। বাকি শ্রেনীতে সপ্তাহে একদিন পাঠদান হবে। এদিকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের পিএসসি, এসসি ও এইচএসসি পরিক্ষার্থীর সপ্তাহের ৬ দিন পাঠদান চলবে। ষষ্ঠ থেকে নবম পর্যন্ত প্রত্যেক শ্রেনীতে সপ্তাহে একদিন পাঠদান চলবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]