জনবান্ধব ইউএনও রুম্পা সিকদার

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২২ বৃহস্পতিবার, ২০২১, ০১:২৫ অপরাহ্ণ
জনবান্ধব ইউএনও রুম্পা সিকদার

আরিফুর রহমান, নলছিটি।। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কর্তব্য অবহেলা, জনহয়রানি ও ঘুষ-দুর্নীতিসহ অভিযোগের শেষ নেই জনগণের। তবে এর ব্যতিক্রম সৎ ও দায়িত্বশীল কর্মকর্তাও রয়েছে। যারা লোভ লালসার উর্ধ্বে উঠে নিজ প্রতিষ্ঠানকে গড়ে তোলেন জনবান্ধব ও বিপদগ্রস্ত মানুষের আশ্রয়স্থল। এদের মধ্যে ঝালকাঠি জেলার নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার অন্যতম ।

 

তাঁর সততা ও কর্মদক্ষতায় পাল্টে গেছে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম। নলছিটি উপজেলাকে একটি উন্নত আধুনিক জনপদ হিসেবে গড়ে তুলতে নিরালসভাবে কাজ করছেন তিনি। এই উপজেলা নির্বাহী কর্মকর্তার কর্মকাÐে সন্তোষ প্রকাশ করেছেন উপজেলার সৎ জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

 

রুম্পা সিকদার ৩১ তম বিসিএস ব্যাচের একজন কর্মকর্তা।২০১৯ সালের ০৮ জুলাই নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব নেন। দায়িত্ব নেওয়ার পর তিনি উপজেলা প্রশাসনকে নিজের মতো করে ঢেলে সাজান। উদ্যোগ নেন অনিয়ম ও দুর্নীতি দূর করে একটি আধুনিক উন্নত জনপদ হিসেবে গড়ে তোলার।

উপজেলার যেকোনো অবৈধ ও অন্যায় কাজের বিরুদ্ধে তিনি সবসময় সোচ্চার। তিনি কোনো অভিযোগ পেলে তার সত্যতা সম্পর্কে নিশ্চিত হয়ে তৎক্ষণাৎ ব্যবস্থা নেন। তা ছাড়া গণমাধ্যম, ফেসবুক, মুঠোফোনের মাধ্যমে পাওয়া বিভিন্ন অভিযোগ দ্রুত সমাধান ও তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে সব শ্রেণি-পেশার মানুষের প্রশংসা কুড়িয়েছেন তিনি।

 

এছাড়াও সুবিধাবঞ্চিত মানুষের সেবা, কোভিড-১৯ প্রতিরোধে জনগণকে সচেতন করে তোলা, সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়েছেন।ভূমিহীন ও গৃহহীনদের জন্য সরকারিভাবে ঘর নির্মাণ এবং বর্তমান সরকারের বিভিন্ন প্রকল্প বা সরকারি দান-অনুদান সরেজমিন পরিদর্শন করে তা শতভাগ বাস্তবায়ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার বলেন, সরকারের উন্নয়ন কর্মকান্ড- বাস্তবায়ন ও সাধারণ মানুষের সেবা দেওয়া এটা আমার দায়িত্ব। একটি আধুনিক উন্নত উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করছি।মাননীয় সংসদ সদস্য স্যার, মান্যবর জেলা প্রশাসক স্যার, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবংবিভিন্ন রাজনৈতিক সংগঠন ও তাদের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ সব সময় আমার কাজে সহযোগিতা করছেন।

 

তিনি আরো বলেন, সরকারি কর্মকর্তারা জনগণের সেবক। নিজের ওপর অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি সব সময় চেষ্টা করি মানুষের দুঃখ-কষ্ট লাঘবের।সর্বোপরি মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে কাজ করে যাচ্ছি।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]