বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে বিমানবন্দর প্রেসক্লাবে ত্রৈমাসিক সভা

Barisal Crime Trace
প্রকাশিত সেপ্টেম্বর ১৪ মঙ্গলবার, ২০২১, ০৫:৫৬ অপরাহ্ণ
বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে বিমানবন্দর প্রেসক্লাবে ত্রৈমাসিক সভা

নিজস্ব প্রতিবেদক: বাল্যবিবাহ এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে বিমানবন্দর প্রেসক্লাবে ত্রৈমাসিক মতবিনিময় সভা করেছে বেসরকারি সংস্থা আভাস। গতকাল বরিশাল বিমানবন্দর মোড়ে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির প্লাটফর্ম সদস্যদের নিয়ে ওই ত্রৈমাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ প্লাটফর্মের উপজেলা আহবায়ক আরিফ আহমেদ মুন্নার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই ত্রৈমাসিক মতবিনিময় সভায় অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন রূপান্তরের মনিটরিং অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান এবং আভাসের প্রকল্প কর্মকর্তা নাসরিন খানম।

বিমানবন্দর প্রেসক্লাব সম্পাদক এবং নারী ও শিশু নির্যাতন প্লাটফর্মের সদস্য সচিব মিয়া রোকনের সঞ্চালনায় এসময় প্লাটফর্ম সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম আহবায়ক আবদুল মান্নান ফকির, বিকশিত নারী নেটওয়ার্কের সভানেত্রী শাহনাজ পারভীন রাণী, বাবুগঞ্জ ডিগ্রি কলেজের প্রভাষক শাহিন মাহমুদ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দপ্তরের মাঠকর্মী তামান্না ইয়াসমিন, বিমানবন্দর প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য রেজাউল করিম, স্বেচ্ছাসেবক ইয়াকুব আলী

আভাসের ‘নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সামাজিক সংগঠনসমূহকে উদ্বুদ্ধকরণ’ শীর্ষক প্রকল্পের আওতায় প্লাটফর্ম সদস্যদের ওই ত্রৈমাসিক মতবিনিময় সভায় বিগত সভার সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়াও নারী ও শিশু নির্যাতন, বাল্যবিবাহ এবং নারীর প্রতি সহিংসতা বন্ধে বিভিন্ন স্কুল-কলেজে সচেতনতামূলক মতবিনিময় সভা করা, অভিভাবকদের সঙ্গে উঠান বৈঠক, মসজিদের ইমাম, ধর্মীয় প্রতিষ্ঠানের প্রধান এবং ম্যারেজ রেজিস্ট্রার ও কাজীদের সঙ্গে মতবিনিময়সহ বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]