আগৈলঝাড়ায় ৩০ জন কোরান হাফেজদের পাগড়ী প্রদান ও সংবর্ধনা প্রদান

Barisal Crime Trace
প্রকাশিত সেপ্টেম্বর ১৪ মঙ্গলবার, ২০২১, ০৬:৫১ অপরাহ্ণ
আগৈলঝাড়ায় ৩০ জন কোরান হাফেজদের পাগড়ী প্রদান ও সংবর্ধনা প্রদান

নিজস্ব প্রতিবেদকঃ  বরিশালের আগৈলঝাড়ায় আল জামিয়াতুন নাফিসিয়া আল ইসলামিয়া মারকাহ মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীদের মধ্যে পবিত্র কোরানে ৩০ জন উত্তীর্ণ হওয়ায় সেই হাফেজদের মাঝে অনুষ্ঠানিকভাবে পাগড়ী প্রদান করা হয়েছে।

মঙ্গলবার বাদ যোহর উপজেলা সদরের আল জামিয়াতুন নাফিসিয়া আল ইসলামিয়া মারকাস মাদ্রাসা কমপ্লেক্সের দ্বিতীয় তলায় মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব মো. জুবায়ের আহম্মেদ এর সভাপতিত্বে পবিত্র কোরানে হাফেজদের পাগড়ী পড়িয়ে দেওয়া হয়।

পবিত্র কোরানে হাফেজদের পাগড়ী পড়িয়ে দেন মাদারীপুর সুন্নতী মাদ্রাসার পরিচালক মাওলানা আব্দুল বারীসহ ওই প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সদস্যগন এবং শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে ২০২০-২১ শিক্ষাবর্ষে ঢাকা বোর্ডের অধীনে জামাতে দাহেম পরীক্ষায় ওই মাদদ্রাসার ছাত্র ঢাকা বোর্ডে স্ট্যান্ড করা গৌরনদী উপজেলার দিয়াশুর গ্রামের খান জালালকে বিশেষ সংবর্ধণা প্রদান হয়েছে। অনুষ্ঠানে হাফেজ ও কৃতী শিক্ষার্থীকে বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করে দোয়া-মোনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুল বারী।

অনুষ্ঠান ও দোয়া-মিলাদে উপস্থিত ছিলেন আগৈলঝাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান রঠিফকুল ইসলাম তালুকতার, উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ফজলুল হক, ওই মাদ্রাসার শিক্ষক মুফতি রফিকুল ইসলাম, মুফতি আবু হাসান, হাফেজ মাওলানা মিজানুর রহমান, মাওলানা হেদায়েত উল্লাহসহ বিভিন্ন ওলামায়ে মাশায়েখগনসহ শিক্ষার্থীদের অভিভাবকগন।

অনুষ্ঠানে ইসলামী শরীয়া অনুযায়ী পড়াশুনা ও জীবন ধারন করে পাবিত্র কোরানের আলোকে দ্বীন শিক্ষা গ্রহনের জন্য সকলকে আহ্বান জানানো হয়।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]