বরগুনা আইনজীবী সমিতির নির্বাচন ও সাধারণ সভা স্থগিত

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ৭ বুধবার, ২০২১, ১১:৫২ পূর্বাহ্ণ
বরগুনা আইনজীবী সমিতির নির্বাচন ও সাধারণ সভা স্থগিত

বরগুনা প্রতিনিধি :: বরগুনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা ও কর্মকর্তা নির্বাচন দ্বিতীয়বারের মতো করোনার কারণে স্থগিত করা হয়েছে।

 

আইনজীবী সমিতির এক বছরের জন্য ২০১৯ সালে নির্বাচিত কর্মকর্তাদের মেয়াদ ২০২০ সালে শেষ হয়। কিন্তু কোভিড-১৯ এর কারণে বিশেষ সাধারণ সভার মাধ্যমে বর্তমান কমিটির মেয়াদ বর্ধিত করা হয়।

পরে কোভিড-১৯ এর প্রভাব কমে আসলে নতুন করে আগামী ৮ এপ্রিল বার্ষিক সাধারণ সভা ও কর্মকর্তা নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। অ্যাডভোকেট আসাদুজ্জামান সেলিমকে প্রধান নির্বাচন কমিশনার করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়।

 

করোনার নতুন করে ব্যাপক সংক্রমণে ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল দেশব্যাপী লকডাউন ঘোষণা করা হলে বরগুনা জেলা ম্যাজিস্ট্রেট এক চিঠিতে আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন বন্ধের নির্দেশ দেন।

 

মঙ্গলবার আইনজীবী সমিতির প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আসাদুজ্জামান সেলিম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, কোভিড-১৯’র ভয়াবহতা যেভাবে বৃদ্ধি পাচ্ছে, এর মধ্য সাধারণ সভা বা নির্বাচন আয়োজনের পরিবেশ নেই। স্বাস্থ্য সুরক্ষা হচ্ছে অন্যতম দায়িত্ব। আমরা এ ব্যাপারে জেলা ম্যাজিস্ট্রেটের কাছ থেকে নির্দেশনা পেয়েছি। বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।

 

এদিকে, নাম উল্লেখ না করার শর্তে আইনজীবী সমিতির কয়েকজন সদস্য, নির্বাচন আয়োজন না করার বিষয় বর্তমান কমিটির সভাপতি ও সম্পাদকের ওপর ক্ষোভ প্রকাশ করে বলেন, আইনজীবী সমিতির গঠনতন্ত্র লঙ্ঘন করে বর্তমান সভাপতি ও সম্পাদক নেতৃত্ব আকড়ে রেখেছেন।

 

আইনজীবী সমিতির বর্তমান সভাপতি অ্যাডভোকেট আ. রহমান নান্টু বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আইনজীবী সমিতির গঠনতন্ত্রে স্পষ্ট উল্লেখ আছে, নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করতে হবে। নির্বাচিত কমিটি না আসা পর্যন্ত বিশেষ সাধারণ সভায় সদস্যরা গঠনতন্ত্র অনুসারেই বর্তমান কমিটিকে দায়িত্ব পালনের ক্ষমতা দিয়েছেন বলে তিনি দাবি করেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com