বরিশালে আরো ৭৬ জনের করোনা শনাক্ত মৃত্যু ৬ জনের

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২৩ শুক্রবার, ২০২১, ০১:৫৩ অপরাহ্ণ
বরিশালে আরো ৭৬ জনের করোনা শনাক্ত মৃত্যু ৬ জনের

নিজস্ব প্রতিবেদক : বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৬ জন। এর মধ্যে একজন করোনা পজিটিভ ছিলেন। বিভাগে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৮৬ জন।

 

শুক্রবার (২৩ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস। তিনি বলেন, নতুন ৭৬ জনের মধ্যে বরিশালে সবচেয়ে বেশি ৩০ জন শনাক্ত হয়েছে। এই জেলায় মোট শনাক্ত ৬ হাজার ৩৯৮ জন।

 

এছাড়া পটুয়াখালী জেলায় নতুন করে ৮ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৫০ জন। ভোলায় নতুন ১০ জন নিয়ে মোট ১ হাজার ৬১৪ জন। পিরোজপুরে মোট আক্রান্ত ১ হাজার ৫৩৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ৫ জন।

 

বরগুনায় নতুন আক্রান্ত হয়েছেন ১৩ জন। এ জেলায় মোট শনাক্ত হয়েছে ১ হাজার ২০২ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ১০ জন নিয়ে মোট শনাক্ত হয়েছে ১ হাজার ১৮৭ জন।

 

মোট আক্রান্তের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১১ হাজার ৩০৭ জন। স্বাস্থ্য অধিদফতর বলছে, মৃত্যুবরণ করা ২৪৪ জনের মধ্যে প্রায় সবার বয়স ৬০ বছরের ওপরে। কিন্তু উদ্বেগের বিষয় হচ্ছে, দ্বিতীয় ঢেউয়ে তরুণ অনেকেই শনাক্ত হচ্ছেন।

 

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের তথ্য সংরক্ষক জে. খান স্বপন বলেন, গত ২৪ ঘণ্টায় এই ওয়ার্ডের আইসোলেশনে মোট ৮ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ৩ জনকে করোনা ওয়ার্ডে নেওয়া হয়েছে।

 

তিনি আরও বলেন, পাঁচজন উপসর্গ নিয়ে ও একজন করোনা পজিটিভ রোগী মৃত্যুবরণ করেছেন। করোনা ইউনিটে ১২৫ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। যার মধ্যে ৪৮ জনের পজিটিভ এবং ৭৭ জন করোনা টেস্টের রির্পোটের অপেক্ষায় আছেন।

 

প্রসঙ্গত, বরিশাল বিভাগে ২০২০ সালের ৯ মার্চ সর্বপ্রথম পটুয়াখালীর দশমিনায় নারায়ণগঞ্জ থেকে ফেরত এক শ্রমিক করোনা পজিটিভ হয়।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]