চরফ্যাশনের ডায়রিয়ার প্রকোপ, এক সপ্তাহে আক্রান্ত ৫ শতাধিক, শয্যা সংকট চরমে 

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২৩ শুক্রবার, ২০২১, ০২:২৯ অপরাহ্ণ
চরফ্যাশনের ডায়রিয়ার প্রকোপ, এক সপ্তাহে আক্রান্ত ৫ শতাধিক, শয্যা সংকট চরমে 
শাহাবুদ্দিন সিকদার, চরফ্যাসন(ভোলা) প্রতিনিধিঃ চরফ্যাসনে ডায়রিয়ায় প্রকোপে আক্রান্ত রোগীর সংখ্যা আশংকাজনক হারে বাড়ছে বৃদ্ধি পেয়েছে । গত এক সপ্তাহে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে শিশু, নারী ও পুরুষ মিলে চরফ্যাসন সদর হাসপাতালে ভর্তি হয়েছেন প্রায় ৫ শতাধিক রোগী। শয্যা সংকটের কারনে হাসপাতালের মেঝে এবং বারান্দায় চিকিৎসা নিচ্ছেন আক্রান্ত রোগীরা।
সাধারন রোগীর পাশাপাশি ডায়রিয়ার রোগী সংখ্যা বৃদ্ধি পাওয়ায় চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা। আজ শুক্রবার হাসপাতালের জরুরী বিভাগ সুত্রে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।
হাসপাতাল সুত্রে জানাগেছে, ডায়রিয়া ওয়ার্ডে মহিলা ও পুরুষ মিলিয়ে বেড রয়েছে ১৫টি। ১০ এপ্রিলের শুরুর দিকে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা কম থাকলেও  গত সপ্তাহে প্রতিদিন অর্ধশত আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি  হচ্ছেন। তার মধ্যে নারী ও শিশুর সংখ্যাই বেশী। গত এক সপ্তাহে প্রায় ৫ শতাধিক রোগী আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন।
কিছু রোগী চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেও প্রতিদিন ভর্তি হচ্ছেন নতুন করে আরোও অর্ধশত রোগী। গত রোববার থেকে এ পর্যন্ত  প্রায় ২৫০জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন আছে। তবে আক্রান্ত রোগী ভর্তি রাখতে শয্যার সংকট থাকলেও আক্রান্তদের জন্য পর্যাপ্ত স্যালাইন ও ঔষধ মজুত রয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন। কর্তৃপক্ষ জানান, আক্রান্তের প্রথম দিকে ঔষধ ও স্যালাইন একটু সংকট ছিল।
হাসপাতালের টিএইচও ডাঃ শোভন বসাক জানান, সিজনের কারণে মূলত এই সমস্যা হচ্ছে। এছাড়া মানুষের অসচেতনতাও ডায়রিয়ার কারণ। আমরা সাধ্যমতো রোগীদেরকে চিকিৎসা দেওয়ার চেষ্টা করছি। আক্রান্তদের মধ্যে বেশির ভাগ শিশু ও নারী। হাসপাতালে যে পরিমান স্যালইন ও ঔষাধ যা মুজুত আছে তাতে এভাবে আক্রান্তে সংখ্যা বাড়তে থাকলে সংকট হওয়ার সম্ভাবনা রয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]