ছোট শান্তর- বৃহৎ স্বপ্ন ম্যাজিস্ট্রেট

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২৩ শুক্রবার, ২০২১, ০৫:১৪ অপরাহ্ণ
ছোট শান্তর- বৃহৎ স্বপ্ন ম্যাজিস্ট্রেট

পূলকঃ জিয়াউর রহমান শান্ত বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে উচ্চ মাধ্যমিকে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে শান্ত বরিশাল নগরের অমৃতলাল দে মহাবিদ্যালয় এর মেধাবী একজন ছাত্র। শান্ত টেলেন্টপুলে বিত্তি পেয়ে বরিশাল বোর্ডে সম্মিলিত মেধাতালিকায় মানবিক বিভাগে বরিশাল বোর্ডে ৮ম হয়েছে। শিশু কাল থেকেই শিশুরাও চেষ্টা করে যায় নিজেদের ক্যারিয়ার গড়ে তোলার জন্য।

 

নিজেদের সামর্থ্য থেকেও বেশি চেষ্টা করে যায় নিজেদের স্বপ্ন পূরণের জন্য। দেশ ও দশের কল্যাণে কাজ করাই কিছু কিছু মানুষদের চিন্তাভাবনা হয়ে থাকে,তাদেরই মধ্যে একজন হলো জিয়াউর রহমান শান্ত। ছোট বেলা থেকেই সে একজন মেধাবী ও ন্যায়পরায়ণ ছেলে। শান্ত র স্বপ্ন সে বড় হয়ে ম্যাজিস্ট্রেট হয়ে দেশের অসহায় মানুষদের পাশে দাঁড়াতে চায়,কাজ করতে চায় সেইসব সুবিধাবঞ্চিত মানুষগুলোদের নিয়ে।

 

সেই স্বপ্নই বুকে নিয়ে সে তার পড়াশোনা করতে থাকে এবং তারই প্রতিদান হিসেবে সে উচ্চ মাধ্যমিকে ভালো রেজাল্ট করে তার স্বপ্নের দিকে এগিয়ে যেতে চলছে। শান্ত বরিশালের উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নের মেহেদী হাসান এর পুত্র। বরিশাল শিক্ষা বোর্ডে এবছর উচ্চ মাধ্যমিকে মাত্র ৪১জন শিক্ষার্থী ট্যালেণ্টপুলে বৃত্তির এই সম্মান অর্জন করেছে।

 

যার মধ্যে বিজ্ঞান বিভাগে ২১ জন, মানবিক বিভাগে ১০ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগে ১০ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। শান্ত মানবিক বিভাগের পাওয়া ১০ জনের মধ্যে ৮ম এবং সম্মিলিত মেধা তালিকায় ২২ তম স্থান লাভ করেছে। বুধবার (২১ এপ্রিল) বরিশাল শিক্ষাবোডের্র স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ট্যালেন্টপুল এবং সাধারণ বৃত্তির ফল প্রকাশ করে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

 

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড প্রকাশ করা বৃত্তির ফলাফলে জানা যায়, বরিশাল বোর্ড থেকে ২০২০ সালে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে ৬১১ জন শিক্ষার্থীকে ফলাফলের ভিত্তিতে ট্যালেন্টপুল ও সাধারণ বৃত্তি দেওয়ার চূড়ান্ত তালিকা প্রকাশ হয়েছে। প্রকাশিত তালিকা অনুযায়ী বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে মোট ট্যালেন্টপুলে বৃত্তি পচ্ছেন ৪১ জন শিক্ষার্থী।

 

এ ছাড়া সাধারণ বৃত্তি পেয়েছে ৫৭০ জন শিক্ষার্থী। সাধারণ বৃত্তির মধ্যে যার মধ্যে বিজ্ঞান বিভাগে ২৮৫ জন, মানবিক বিভাগে ১৪২ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগে ১৪৩ শিক্ষার্থী। শান্ত বরিশাল নগরের অমৃতলাল দে মহাবিদ্যালয় এর মেধাবী ছাত্র। শান্ত টেলেন্টপুলে বিত্তি পেয়ে বরিশাল বোর্ডে সম্মিলিত মেধাতালিকায় ২২ তম স্থান লাভ করেছে, মানবিক বিভাগে বরিশাল বোর্ডে ৮ম হইছে …অমৃত লাল দে কলেজে ১ম পজিশন লাভ করেছে।

 

ভবিষ্যতে ম্যাজিস্ট্রেট হওয়ার স্বপ্ন দেখা শান্ত পরিবারের তিন ভাইবোনের মধ্যে ছোট। শান্তর এই সাফল্যে তাকে অভিনন্দন জানিয়েছেন শিক্ষকমন্ডলীসহ এলাকার বিশিষ্ট ব্যাক্তিবর্গ। উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি এস. এম. জামাল হোসেন এবং অমৃতলাল দে মহাবিদ্যালয়ের অধ্যাপক ড. অনীশ মন্ডল শান্তর সাফল্যের ভূয়সী প্রশংসা করে বলেন ভবিষ্যতে তার মেধার যোগ্যতায় আরো সাফল্য বয়ে আনুক এবং জাতির মুখ উজ্জ্বল করুক।

 

এখন শান্তর একমাত্র লক্ষ্য হচ্ছে ভালো বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা করে ম্যাজিস্ট্রেট হওয়া,যাতে সে দেশ ও দশের কল্যাণে কাজ করতে পারে।তার এ-ই মহান স্বপ্ন যাতে বাস্তবে রূপান্তরিত হয় সেই দোয়ায় করি।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]