নাজিরপুরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ডায়রিয়ার রোগী, নতুন ২০ জন ভর্তি

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২৩ শুক্রবার, ২০২১, ০৮:১৯ অপরাহ্ণ
নাজিরপুরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ডায়রিয়ার রোগী, নতুন ২০ জন ভর্তি

নিজস্ব প্রতিবেদকঃ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই পিরোজপুরের নাজিরপুরে ডায়রিয়র প্রকোপ বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় উপজেলায় নতুন করে ভর্তি হয়েছে ২০ জন।

 

তাদের মধ্যে বিশেষ করে নাজিরপুর সদরেই বেশিরভাগ রোগী। বর্তমান করোনা ভাইরাস যেমন ঝুঁকিপূর্ণ তেমনি ডায়রিয়া ও ঝুঁকিপূর্ণ। ডায়রিয়া রোগী ঝুঁকিমুক্ত হলেই তাদেরকে ছাড়পত্র দেওয়া হচ্ছে।

 

স্বাস্থ্যকমপ্লেক্স সূত্রে জানা যায়, গত এক মাসে ৮৩ জন ডায়রিয়ার রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে। এদের মধ্যে নারী, শিশু ও বৃদ্ধের সংখ্যাই বেশি তবে মধ্যবয়সীরাও আক্রান্ত হচ্ছে।

 

বর্তমানে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আধুনিক ভাবে অনেক উন্নত হওয়ায় এ রোগীদের চিকিৎসার জন্য কোন হিম-শিম খেতে হচ্ছে না। তারা প্রতিনিয়ত উন্নত মানের সেবা পাচ্ছে। ডায়রিয়ায় আক্রান্ত সোলায়মান শেখ জানান, আমরা নিয়মিত হাসপাতাল থেকে ভালো ভাবে সেবা পাচ্ছি, আমাদের সেবায় কোন ত্রুটি হচ্ছে না। বারী স্যার এ হাসপাতালে আসার পর থেকে চিকিৎসা সেবা ভাল হয়।

 

যেমন টা আগে কখনও আমরা দেখিনি। এ বিষয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফজলে বারী জানান, ডায়রিয়ায় আক্রন্তের সংখ্যা দিন দিন বাড়ছে এবং এই ডায়রিয়া একটি করোনার লক্ষণ।

 

আমাদের দু’জন স্বাস্থ্যকর্মী ডায়রিয়ার রোগীদের সেবা করেই তারা করোনায় আক্রান্ত হয়েছেন বলে ধারনা করা হচ্ছে। তারা বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন, তবে এ পর্যন্ত কোন ডায়রিয়া বা করোনায় কেউ মারা যায়নি।

 

ভর্তিকৃত রোগীদের আমি সহ আমার সহকর্মীরা নিয়মিত তাদের খোঁজ খবর রাখছি এবং সাধ্য অনুযায়ী তাদের সেবা করে যাচ্ছি।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com