পটুয়াখালী মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভের গোলচত্বরে সাজানো মুখরোচক ইফতার

Barisal Crime Trace -HR
প্রকাশিত এপ্রিল ২৪ শনিবার, ২০২১, ০৯:৪৩ পূর্বাহ্ণ
পটুয়াখালী মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভের গোলচত্বরে সাজানো মুখরোচক ইফতার

নিজস্ব প্রতিবেদকঃ পটুয়াখালী মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভের গোলচত্বরে পরিপাটিভাবে সাজিয়ে রাখা হয় মুখরোচক ইফতার সামগ্রী। পড়ন্ত দুপুরে যে যার মতো নিয়ে যাচ্ছে তা। করোনার এই মহামারি লগ্নে এমন মানবিক সহায়তায় যেন প্রাণ খুঁজে পায় নিম্ন আয়ের মানুষগুলো।

 

শুধু একদিন নয়-পবিত্র এই রমজানের শুরু থেকে শেষ পর্যন্ত ইফতার বিতরণ করবে জেলা ছাত্রলীগ। আর এই কাজে আর্থিক সহায়তা দিচ্ছে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর হোসেন।

 

শহরের সার্কিট হাউজ চত্বর,চৌরাস্তা মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ সোনালী ব্যাংক চত্বর,মহিলা কলেজ রোডসহ একাধিক এলাকায় এমন দৃশ্য দেখা যায়।

 

এ প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের ওই নেতা বলেন-করোনার কারণে বেকার হয়ে পরেছে অগণিত শ্রমজীবী মানুষ। অভুক্ত জীবন-যাপন করছে নারী-শিশু ও বৃদ্ধ বয়সীরা। আর এই অভুক্তের তালিকায় রয়েছে মানসিক ভারসাম্যহীনরাও। তাই এমন মনোভাব মাথায় রেখে পবিত্র রমজানের শুরু থেকে শেষ পর্যন্ত ইফতার বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে।

 

তিনি জানান, ইতোমধ্যে শহরের বৃদ্ধাশ্রম, বেদে পল্লীসহ দৃশ্যমান দুস্থ ও অসহায় পরিবারগুলোর মাঝে ইফতার দেয়া হয়েছে। এছাড়াও প্রতিদিন জেলা ছাত্রলীগ নেতাকর্মীরা শহরের চিহ্নিত স্থানে অবস্থান নিয়ে রিকশাচালক, ভ্যানচালক, শ্রমিকসহ নানা শ্রেণির পেশার মানুষের মাঝে এ সহায়তা দিচ্ছে।

 

স্বাস্থ্যবিধি মেনে মো. সালাউদ্দিন হিরা, হৃদয় আশীষ, বেল্লাল হোসেন পাবেল মেহেদী হাসান কোয়েল, তানভীর হাসান আরিফ মো. সবুর খানসহ অন্তত ৫০ জন ছাত্রলীগের নেতাকর্মীরা সুশৃঙ্খলভাবে এসব ইফতার বিতরণ করছেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]