দীর্ঘ ২৫ বছর পর এমন বিপর্যয়ে পড়ল ইংলিশ ক্লাব আর্সেনাল

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২৪ শনিবার, ২০২১, ১০:০৬ পূর্বাহ্ণ
দীর্ঘ ২৫ বছর পর এমন বিপর্যয়ে পড়ল ইংলিশ ক্লাব আর্সেনাল

খেলা আপডেটঃ দীর্ঘ ২৫ বছর পর এমন বিপর্যয়ে পড়ল ইংলিশ ক্লাব আর্সেনাল। প্রিমিয়ার লিগে শুক্রবার রাতে এভারটনের মুখোমুখি হয় গানার্সরা। ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে গোলরক্ষক বেয়ার্নড লিনোর আত্মঘাতী গোলে ১-০ ব্যবধানে হার হার মানে তারা, যা ১৯৯৬ সালের পর ঘরের মাঠে এভারটনের কাছে তাদের প্রথম হার।

 

আর চলতি মৌসুমে ঘরের মাঠে এটা ছিল সপ্তম হার। সবশেষ ১৯৯২-৯৩ মৌসুমে ঘরের মাঠে এতোগুলো ম্যাচ হেরেছিল আর্সেনাল।

এই জয়ে এভারটনের উয়েফা ইউরোপা লিগে খেলার আশা বেঁচে রইল। ৩২ ম্যাচ থেকে ৫২ পয়েন্ট সংগ্রহ করে তারা অবস্থান করছে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে। অন্যদিকে ৩৩ ম্যাচ থেকে ৪৬ পয়েন্ট নিয়ে আর্সেনাল আছে নবম স্থানে। এভারটন সপ্তম স্থানে থাকা চ্যাম্পিয়ন লিভারপুলের চেয়ে মাত্র ১ পয়েন্টে পিছিয়ে রয়েছে।

 

অবশ্য ঘরের মাঠে ৫৯ শতাংশ বলের দখল ছিল আর্সেনালের কাছে। তারা গোলপোস্টের দিকে শট নিয়েছিল ১৪টি। তার মধ্যে ৩টি ছিল একেবারে গোলমুখে। অন্যদিকে এভারটন শট নিয়েছিল ৮টি। তার মধ্যে একটি ছিল গোলমুখে এবং সেই একটি শট থেকেই ৭৬ মিনিটে জয়সূচক গোলটি হয়।

 

এ সময় এভারটনের রিকার্লিসন ডানদিক দিয়ে আক্রমণে ডান। ডি বক্সের মধ্যে ঢুকে দূরের পোস্টে আড়াআড়ি শট নেন। সেটি কাছের পোস্টের সামনে থাকা গোলরক্ষক লিনোর সহজেই ধরে ফেলার কথা। অনায়াস ঢঙে ধরার চেষ্টাও করিছিলেন। কিন্তু বল তার হাত ফসকে যায়। এরপর বাম পায়ের গোড়ালিতে লেগে ফাঁক গলে জালে প্রবেশ করে।

 

এই গোলটিই শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য বদলে দেয়। আর্সেনালের মাঠে ২৫ বছর পর জয়োল্লাসের উপলক্ষ এনে দেয় এভারটনকে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]