বাবুগঞ্জের কৃতিসন্তান আইনজীবী হিসেবে বার কাউন্সিলের পরীক্ষায় উত্তীর্ণ

Barisal Crime Trace
প্রকাশিত সেপ্টেম্বর ২৭ সোমবার, ২০২১, ০৫:৫৮ অপরাহ্ণ
বাবুগঞ্জের কৃতিসন্তান আইনজীবী হিসেবে বার কাউন্সিলের পরীক্ষায় উত্তীর্ণ

সাইফুল ইসলাম,বাবুগঞ্জ(বরিশাল)প্রতিনিধিঃ আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির (এনরোলমেন্ট) বার কাউন্সিলের পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন বাবুগঞ্জের কৃতিসন্তান মোঃ আতিকুর রহমান পালোয়ান।

 

গত শনিবার (২৫ সেপ্টেম্বর) প্রকাশিত ফলাফলে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। মোঃ আতিকুর রহমান পালোয়ান বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের অবসর প্রাপ্ত সেনা সদস্য মোঃ হাবিবুর রহমান পালোয়ান ও গৃহিণী মোসাম্মৎ জাহানারা বেগমের পুত্র।

 

 

মোঃ আতিকুর রহমান বাবুগঞ্জের কেদারপুরর ইউনিয়নের ফরিদগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণিতে বৃত্তিপ্রাপ্ত হন।

 

এছাড়াও আতিকুর রহমান পশ্চিশ ভূতের দিয়া মাধ্যমকি বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। তিনি সরকারী বাঙলা কলেজ থেকে ইংরেজী বিভাগে অনার্স ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি অনার্স ও এলএলএম ডিগ্রি অর্জন করেন।

 

মোঃ আতিকুর রহমান পালোয়ান সরকারী বাঙলা কলেজ শাখার বঙ্গবন্ধু ছাত্রপরিষদের সাবেক সাধারণ সম্পাদক। ও ঢাকাস্থ বাবুগঞ্জ ছাত্র কল্যাণ সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক।

 

 

প্রসঙ্গত ঃ শনিবার প্রকাশিত ফলাফলে দেশে মোট ৫ হাজার ৯৭২ জন আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির (এনরোলমেন্ট) বার কাউন্সিলের পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন।

 

এখন থেকে তারা সংশ্লিষ্ট আদালতে আইনজীবী হিসেবে প্র্যাকটিস করতে পারবেন। এর আগে তারা মৌখিক, লিখিত এবং এমসিকিউ- এই তিন ধাপে পরীক্ষা দিয়েছেন।

 

গত ৩১ আগস্ট থেকে সুপ্রিম কোর্ট অডিটোরিয়াম ও সুপ্রিম কোর্ট জাজেস স্পোর্টস কমপ্লেক্সে ধাপে ধাপে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় প্রায় ৬ হাজারের মতো শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

 

এর আগে বার কাউন্সিলে তালিকাভুক্তির জন্য লিখিত পরীক্ষায় ১৩ হাজারের মতো শিক্ষানবিশ আইনজীবী অংশ নেন। প্রায় ৭০ হাজার শিক্ষানবিশ আইনজীবী এমসিকিউ পরীক্ষায় অংশ নেন। তাদের মধ্যে এমসিকিউতে উত্তীর্ণ হন আট হাজার ৭৬৪ জন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]