ভাইরাল স্কুলছাত্রকে দিয়ে ইট ভাঙানোর ভিডিও

Barisal Crime Trace
প্রকাশিত সেপ্টেম্বর ২৮ মঙ্গলবার, ২০২১, ০৯:৩৩ পূর্বাহ্ণ
ভাইরাল স্কুলছাত্রকে দিয়ে ইট ভাঙানোর ভিডিও

ক্রাইম ট্রেস ডেস্ক: শেরপুরের ঝিনাইগাতীতে স্কুলছাত্রকে দিয়ে ইট ভাঙানোর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ওই শিক্ষার্থী উপজেলার পশ্চিম বাকাকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে পড়ে।

 

জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) অধীনে পাঁচ লাখ টাকা ব্যয়ে ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের পশ্চিম বাকাকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন উন্নয়নের কাজ করা হয়। কিন্তু ওই প্রকল্পে শিক্ষার্থীদের জন্য টয়লেটের কোনো ব্যবস্থা ছিল না।

 

সম্প্রতি বিদ্যালয়ের বার্ষিক বরাদ্দের ৪০ হাজার টাকায় টয়লেট নির্মাণের কাজ শুরু করেন প্রধান শিক্ষক আশিক মোহাম্মদ রফিকুল্লাহ। টয়লেটের ঢালাই কাজের জন্য ইটের খোয়া প্রয়োজন হয়। এরপর প্রধান শিক্ষক সে কাজে ওই বিদ্যালয়ের কয়েকজন ছাত্রকে ব্যবহার করেন। এক ছাত্রের হাতুড়ি দিয়ে ইট ভাঙার ভিডিও ধারণ করেন স্থানীয় এক যুবক। পরে তা ছেড়ে দেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। যা মুহূর্তেই ভাইরাল হয় পুরো জেলায়।

 

পশ্চিম বাকাকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশিক জানান, পুরো বিষয়টি একটি চক্রান্ত। ঘটনার দিন দায়িত্বপ্রাপ্ত রাজমিস্ত্রি ও শ্রমিকরা দোকানে চা পান করতে গিয়েছিল। এরপর ওই শিক্ষার্থী শখে হাতুড়ি দিয়ে কয়েকটি ইট ভেঙেছে।

 

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শহিদুল ইসলাম শহীদ জানান, ঘটনাটি অবশ্যই দুঃখজনক। প্রধান শিক্ষক দোষ স্বীকার করে ক্ষমা চেয়েছেন।

 

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. নূরুন্নবী বলেন, শিশু শিক্ষার্থীর ইট ভাঙার ভিডিও দেখে ঘটনাস্থলে গিয়েছিলাম। ঘটনার সত্যতা পাওয়ায় প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। শোকজের জবাব সন্তোষজনক না হলে প্রধান শিক্ষক আশিকের বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]