স্কুলের জুতা না পড়ায় শতাধিক শিক্ষার্থীকে বের করে দেয়ার অভিযোগ

Barisal Crime Trace
প্রকাশিত সেপ্টেম্বর ২৮ মঙ্গলবার, ২০২১, ১২:৩৭ অপরাহ্ণ
স্কুলের জুতা না পড়ায় শতাধিক শিক্ষার্থীকে বের করে দেয়ার অভিযোগ

ডেস্ক রিপোর্ট ॥ স্কুল ড্রেসের সঙ্গে মিলিয়ে জুতা পরে না আসায় বাগেরহাটের মোংলার সেন্টপলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বিরুদ্ধে শতাধিক শিক্ষার্থীকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টায় বিদ্যালয়ের শ্রেণিকক্ষে প্রবেশ করলে প্রধান শিক্ষক ব্রাদার জয়ন্ত এন্ড্রু কস্তার নির্দেশে ক্লাস শিক্ষক তাদের ড্রেস ও জুতা চেক করেন। এ সময় সবার গায়ে স্কুল ড্রেস থাকলেও,অনেকের পায়ে জুতা ছিল বিভিন্ন রঙের। ড্রেসের সঙ্গে জুতার মিল না থাকা সব ছাত্রকে ক্লাস ও বিদ্যালয়ের সীমানা থেকে বের করে দেন।

বিষয়টি জানতে পেরে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এ আনোয়ারুল কুদ্দুস শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নেওয়ার নির্দেশ দেন। ক্লাস শুরুর এক ঘণ্টা পর গেটের বাইরে ঘুরতে থাকা কয়েকজন শিক্ষার্থীকে ক্লাসে ফিরিয়ে হয়। অনেকে বাড়ি ফিরে যায়।

প্রধান শিক্ষক ব্রাদার জয়ন্ত এন্ড্রু কস্তা বলেন, শিক্ষার্থীদের বের করে দেওয়া হয়নি। জুতা পরে আসার নির্দেশ দিয়েছি। ইউএনও এসেছেন। তার সঙ্গে এ বিষয়ে কথা বলছি।’

নাম প্রকাশ না করা শর্তে বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক জানান, প্রধান শিক্ষক যোগদান করার পর নিজের ইচ্ছেমতো বিদ্যালয়ের সব সিদ্ধান্ত গ্রহণ করছেন।

ইউএনও কমলেশ মজুমদার বলেন, একটা অভিযোগ শুনে আমি ওই স্কুলে গিয়েছিলাম। যা বলার প্রধান শিক্ষককে বলে এসেছি। এখন সমস্যা নেই।

জুতা পরে না আসা শিক্ষার্থীদের কয়েকজন অভিভাবক বলেন, করোনাকালীন সরকার যে নিয়ম করে বিদ্যালয় খুলে দিয়েছে, সেভাবেই বাচ্চাদের স্কুলে পাঠানো হচ্ছে। কিন্তু শিক্ষকদের এমন আচরণে শিক্ষার্থীরা কীভাবে স্কুলে যাবে, এলোমেলো সিদ্ধান্তে তাদের পড়াশোনার ওপর থেকে মন উঠে যাবে। মোংলায় এই একটি স্কুলই অযাচিত সব নিয়ম করে শিক্ষার্থী ও অভিভাবকদের ঝামেলায় ফেলে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]