বরিশালে অষ্টমীতে অঞ্জলি প্রদান ভক্তদের, দেশ ও জাতীর মঙ্গল কামনা

Barisal Crime Trace
প্রকাশিত অক্টোবর ১৩ বুধবার, ২০২১, ০৫:১৮ অপরাহ্ণ
বরিশালে অষ্টমীতে অঞ্জলি প্রদান ভক্তদের, দেশ ও জাতীর মঙ্গল কামনা

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে অনুষ্ঠিত হল অষ্টমী বিহিত পূজা। এদিন অঞ্জলি প্রদান করেন ভক্তরা। অষ্টমীতে ভক্তরা দেশ ও জাতীর মঙ্গল কামনা এবং করোনামুক্ত বিশ্ব কামনা করেন। রাতে আয়োজন করা হয়েছে মহানবমীর সন্ধি পূজা।

 

বরিশাল জেলা ও মহানগরীর ৬৩৪টি মণ্ডপে বিরাজ করছে উৎসবের আমেজ। আজ বুধবার সকাল থেকেই ভক্তরা নতুন পোশাক পড়ে ভীড় করেন মণ্ডপগুলোতে। সকাল ৭টায় শুরু হয় মহাষ্টমী পূজা। ভক্তরা মণ্ডপে মণ্ডপে গিয়ে নানা প্রত্যাশায় প্রার্থনা করেন। সকাল ১১টায় শুরু হয় অঞ্জলি।

 

এ সময় দুর্গা দেবীর পায়ে অঞ্জলি প্রদান করেন ভক্তরা। তারা দেশ ও জাতীর মঙ্গল কামনা এবং করোনামুক্ত বিশ্ব কামনা করেন মায়ের কাছে। আগামী দিনগুলো যাতে আরও ভালোভাবে কাটে, আবার আগের মতো যেন পূজাসহ সকল ধর্মীয় উৎসব পালন করতে পারেন সেই প্রার্থনা করেন তারা।

করোনা সত্ত্বেও এবার পূজায় উৎসবের কোন ঘাটতি হয়নি বলে জানিয়েছেন নগরীর সদর রোডের শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দিরের পুরোহিত পলাশ চক্রবর্তী। তিনি জানান, করোনার কারণে মাস্ক ছাড়া ভক্তদের মণ্ডপে প্রবেশে ছিল বেশ কড়াকড়ি। এছাড়া হাত ধোয়া এবং স্যানিটাইজারেরও ব্যবস্থা রয়েছে মন্দিরে।

 

জেলা ও মহানগর সবগুলো মন্দিরে কঠোর নিরাপত্তা নিশ্চিত করেছে আইন শৃঙ্খলা বাহিনী। আগামীকাল শুক্রবার দুর্গা বিসর্জনের মধ্য দিয়ে পরিসমাপ্তি ঘটবে ৫ দিনব্যাপী দুর্গোৎসবের।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]