বানারীপাড়া সৈয়দকাঠীতে জোর পূর্বক ধান কাটার পায়তারা, থানায় অভিযোগ

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২৮ বুধবার, ২০২১, ০২:১৩ অপরাহ্ণ
বানারীপাড়া সৈয়দকাঠীতে জোর পূর্বক ধান কাটার পায়তারা, থানায় অভিযোগ

তালহা জাহিদঃ বরিশাল জেলার বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠী ইউনিয়নে মোঃ শাহাদাৎ হোসেন(৩৭) গং, পিতাঃ মোঃ আব্দুল হাকিম’এর মালিকানাধীন দখলকৃত সৈয়দকাঠী মৌজার এস এ খতিয়ান নং ১৬, দাগ নংঃ- ৫৫৮/৫৬৯/৫৬০/৮১৩/৮১৪/৮৩৪/৮৩৫/৮৩৬/ ৮৩৯/৮৪০/৮৪১/৮৪৪/৮৪৫/১১২৯, দাগের ১১.১৫ শতাংশ সম্পত্তি (মোট বিরধীয় ৪ একর ৩৬ শতাংশ সম্পিতি) জমি জোর পূর্বক দখলের অভিযোগ পাওয়া যায়।

 

এব্যাপারে বানারীপাড়া থানায় মোঃ শাহাদাৎ হোসেন বাদি হায়ে স্থানীয় ১. মোঃ আয়নালী মৃধা(৬৫), পিতাঃ মৃত মন্তাজ উদ্দিন, ২. আব্দুল কাদের মৃধা(৪৫), ৩. মোঃ আব্দুল হক মৃধা (৫০), উভয় পিতা মৃত মফিজ উদ্দিন মৃধা, ৪. মোঃ ইউসুফ মৃধা(৩০), পিতা মৃত. আঃ সত্তার মৃধা’সহ অজ্ঞাতনামা আরো ৪/৫ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।

 

 

অভিযোগে বলা হয়, বিরধীয় সম্পপত্তির কোন প্রকার আদালতে রায় ছাড়া বিবাদীরা বেআইনী ভাবে পেশি শক্তির জোরে গত মৌসুমে ওই জমিতে জোর করে ধান রোপণ করে এবং বর্তমানে কিছু দিন থেকে বিবাদীরা ধান কেটে নেওয়ার পায়তারা করছে।

 

বিবাদীদেরকে একাধিক বার স্থানীয় ভাবে দলিল পত্র নিয়ে বসে আপোষ মিমাংশার কথা বললে তার কোন কর্নপাত না করে বরং তারা সংঘাতের ইঙ্গিত দিচ্ছে।

 

এব্যপারে সংবাদ সংগ্রহে গতকাল ২৭ এপ্রিল বুধবার সরোজমিনে উপস্থিত হলে, ভুক্তভোগী মোঃ শাহাদাৎ হোসেন(৩৭) স্থানীয় সাক্ষীদের উপস্থিতিতে জানান, ” আমরা নিরীহ অসহায় মাজলুম! আর এখন মাজলুমের উপর সবচেয়ে বেশি অত্যাচার হচ্ছে।

 

ইউনিয়ন চেয়ারম্যান মোঃ মন্নান মৃধা ইচ্ছা করলে মাত্র পাঁচ মিনিটে এই সমস্যা সমাধান দিতে পারেন, বিবাদীরা সকলেই চেয়ারম্যানের আত্মীয় ও একই বাড়ির, কিন্তু তিনি তা না করে বরং আমাদের বিরোধী পক্ষকে সাহস শক্তির যোগান দেন।

 

এছাড়াও সমাধান করার নামে ২০১৫ সাল থেকে এই জমি ধান চেয়ারম্যানের কাছে জমা রাখার নাম করে আত্মসাৎ করা হচ্ছে।”




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]