বরিশালে কেজি দরে তরমুজ বিক্রি করায় ৯ ব্যবসায়ীকে জরিমানা

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২৮ বুধবার, ২০২১, ০২:১৬ অপরাহ্ণ
বরিশালে কেজি দরে তরমুজ বিক্রি করায় ৯ ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ কেজি দরে তরমুজ বিক্রি করায় বরিশালে নয় ব্যবসায়ীকে চার হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযানে নেতৃত্বদেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রাহাতুল ইসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাভেদ হোসেন চৌধুরী।

barisal1

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রাহাতুল ইসলাম জানান, পাইকারি বাজার থেকে তরমুজ কেনা হয় পিস হিসেবে। সে তরমুজ কেজি হিসেবে বিক্রি করা হয় তার চেয়ে কয়েকগুণ বেশি দামে। এমন অভিযোগে নগরীর পোর্ট রোড, ফলপট্টি, বটতলা বাজার, মেডিকেল কলেজ সংলগ্ন বান্দ রোড, নতুন বাজার, রুপাতলী বাসস্ট্যান্ড, সাগরদী বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় কেজি হিসেবে বেশি দামে তরমুজ বিক্রি করায় দুই ব্যবসায়ীকে এক হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া মাস্ক না পরে বাইরে ঘোরাঘুরি করার অপরাধের তিন ব্যক্তিকে জরিমানা করা হয়।

 

অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট জাভেদ হোসেন চৌধুরী জানান, অতিরিক্ত দামে তরমুজ বিক্রি করায় তিনি ছয় ব্যবসায়ীকে এক হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।

 

barisal1

 

এদিকে বরিশাল সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জয়দেব চক্রবর্তী বেশি দামে তরমুজ বিক্রি করায় উজিরপুর উপজেলার শিকারপুর বন্দরের এক ব্যবসায়ীকে দুই হাজার টাকা জরিমানা করেছেন।

 

এর আগে গত সোমবার (২৬ এপ্রিল) ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কেজি হিসেবে বেশি দামে তরমুজ বিক্রির দায়ে নগরীর বিভিন্ন এলাকার ১৪ জন ব্যবসায়ীকে ১০ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছিল। তবে এতে তেমন একটা প্রভাব পড়েনি তরমুজের বাজারে। ব্যবসায়ীরা এরপরও অধিক লাভের আশায় তরমুজ কেজি হিসেবে বিক্রি করছেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com