পটুয়াখালীতে ৫১৭১ জন ডায়রিয়ায় আক্রান্ত, ৮ জনের মৃত্যু

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২৮ বুধবার, ২০২১, ০৪:১৩ অপরাহ্ণ
পটুয়াখালীতে ৫১৭১ জন ডায়রিয়ায় আক্রান্ত, ৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ পটুয়াখালী জেলায় গত ১ মাসে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে জেলার হাসপাতালগুলিতে ৫১৭১ জন আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন।এ ছাড়া সরকারী হিসেবে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৪ জন বলা হলেও কমপক্ষে মৃতের সংখ্যা ৮ জন ।গত ১৫ দিন আগে থেকে সব হাসপাতালগুলিতে ডায়রিয়ায় রুগীদের ভীড়ে বেসামাল অবস্থা দাঁড়িয়েছিল, ২দিন আগ থেকে এই চাপ কিছুটা কমেছে।

পটুয়াখালীর সিভিল সার্জন ডা: মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, গত ১ মাসে পটুয়াখালী জেলায় ৫১৭১ জন ডায়রিয়ার আক্রান্ত হয়ে জেলা সদরের মেডিক্যাল কলেজ হাসপাতাল সহ উপজেলা পর্যায়ের ৮ টি হাসপাতালে ভর্তি হয় ।গত ৭ দিনে হাসপাতালে ভর্তি হয় ১৬৫৯ জন ।সবচেয়ে বেশী রুগী ভর্তি হয়েছেন পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে , গত ১ মাসে সেখানে ভর্তিকৃত রুগীর সংখ্যা ১৬৯৬ জন এর মধ্যে গত ১ সপ্তাহে ৪৮২ জন। পাশাপশি উপজেলা পর্যায়ে সবচেয়ে বেশী আক্রান্ত মির্জাগঞ্জ উপজেলায় গত ১ মাসে হাসপাতালে ভর্তি ৯৬৯ জন এবং এর মধ্যে গত ১সপ্তাহেই ভর্তি ৩৪২ জন।

 

সরকারী হিসেবে জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৪ জন বলা হলেও হাসপাতালে চিকিৎসা নিতে আসার আগেই এবং ডায়রিয়া সহ অন্য উপসর্গ নিয়ে আরো ৪ জন কমপক্ষে মারা গিয়েছেন বলে স্থানীয় জনপ্রতিনিধীদের সূত্রে জানা গেছে,এর মধ্যে মির্জাগঞ্জ উপজেলা ২ জন,দুমকিতে ১ জন এবং বাউফলে ১ জন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com