ঢাকা মেডিকেলের মধ্যে ডাক্তারদের নাচ! ভিডিও ভাইরাল

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ২৮ বুধবার, ২০২১, ০৪:২১ অপরাহ্ণ
ঢাকা মেডিকেলের মধ্যে ডাক্তারদের নাচ! ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদকঃ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস থেকে মানুষের প্রাণ বাঁচাতে দিনরাত লড়ে যাচ্ছেন সম্মুখ সারির যোদ্ধা ডাক্তাররা। নানা প্রতিকূলতা ও সীমাবদ্ধতার মধ্যেও কাজ করে যাচ্ছেন তারা। একবছরের অধিক সময় ধরে চলমান এই লড়াইয়ে নিজেদের সতেজ রাখতে এক ব্যতিক্রমী উদ্যোগ নিলেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের তিন চিকিৎসক।

সম্প্রতি তাদের একটি নাচের ভিডিও প্রকাশিত হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে যা ইতোমধ্যেই ভাইরাল হয়েছে।

ঢাকা মেডিকেলের ডা. শাশ্বত চন্দন, ডা. আনিকা ও ডা. দীপা বিশ্বাস ডিউটির ফাঁকে এই নাচের আয়োজন করেন। সারাক্ষণ করোনা ওয়ার্ডে কর্মরত চিকিৎসক ও সেবাদানকারীদের উৎসাহ দিতে এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন তারা।

ভিডিওতে দেখা যায়, ‘হাসপাতালের করিডরে এই তিন চিকিৎসক নাচতেছেন। মুখে তাদের মাস্ক পরা। ব্যাকগ্রাউন্ডে বাজতেছে সিলেট অঞ্চলের একটি বিয়ের গান।

কিছুদিন আগে করোনায় বিপর্যস্ত ভারতের কেরালার দুই চিকিৎসকের এরকম একটি নাচের ভিডিও ভাইরাল হয়েছিলো।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টিকে কেউ কেউ ভালোভাবে নিলেও অনেকে এর সামালোচনা করেছেন।

ডাক্তারদেরকে ধন্যবাদ জানিয়ে মুহাম্মাদ আলাউদ্দিন ফেইসবুকে লিখেন, ‘অসাধারণ। মানসিক সুস্থতাটাই অনেক বড়। ধন্যবাদ সম্মানিত চিকিৎসকগণ।

শুভকামনা জানিয়ে নাজারুল ইসলাম লিখেন, ‘কাজের মাঝে মাঝে সুস্থ বিনোদন প্রয়োজন। এই নাচের মাধ্যমে কিছু চিকিৎসকের সুকোমল শৈল্পিক মনের পরিচয় পেলাম। যে মন মানব সেবার জন্য সদা প্রস্তুত থাকে। শুভ কামনা। চিকিৎসার সীমাবদ্ধতা থাকবেই, কিন্তু উদ্দীপনা যেনো থাকে অফুরন্ত

এমডি নাসির উদ্দিন লিখেন, ‘দুঃখ, কষ্ট, বেদনার মাঝে একটু বিনোদনের প্রয়োজন আছে। সেই সাথে রোগীর সাথে ভালো আচরণও রোগীকে সুস্থ করতে সহায়তা করে।

বিষয়টিকে ভালোভাবে দেখছেন না মুহাম্মদ ইমরান হোসাইন। তিনি লিখেন, ‘উচিত ছিলো এইসব না করে আল্লাহ কাছে সুস্থতার জন্য প্রার্থনা করা। তা না করে উল্টো কাজ করছেন! কবে আমাদের বিবেগ জাগ্রত হবে? আল্লাহ আমাদের বুঝার তৌফিক দান করুক, আমিন।

নিজাম উদ্দিন মনে করেন, ‘নাচ না সব হাসপাতালে কোরআন তেলাওয়াতের ব্যাবস্থা করুন, আল্লাহ হয়ত আমাদেরকে ক্ষমা করে দিতে পারে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]