করোনায় মারা গেল বিরল প্রজাতির ৩ তুষার চিতাবাঘ

Barisal Crime Trace -HR
প্রকাশিত নভেম্বর ১৫ সোমবার, ২০২১, ০৯:৪৮ পূর্বাহ্ণ
করোনায় মারা গেল বিরল প্রজাতির ৩ তুষার চিতাবাঘ

নিজস্ব প্রতিবেদক: করোনায় আক্রান্ত হয়ে আমেরিকার সাউথ ডেকোটা অঙ্গরাজ্যের নেব্রাস্কা শহরের একটি চিড়িয়াখানায় মারা গেছে তিনটি বিরল প্রজাতির তুষার চিতাবাঘ।

একইসঙ্গে আক্রান্ত দু’টি সুমাত্রার বাঘ অবশ্য সেরে উঠেছে। শুক্রবার লিঙ্কন চিল্ড্রেন্স জ়ু নামের চিড়িয়াখানা কর্তৃপক্ষ বিবৃতি দিয়ে এই তথ্য জানিয়েছে।

র‌্যানি, এভারেস্ট ও ম্যাকেলি নামের ওই তিনটি চিতাবাঘ ছিল চিড়িয়াখানার সম্পদ। তাদের মৃত্যুতে দর্শনার্থী থেকে শুরু করে চিড়িয়াখানা কর্তৃপক্ষ সবাই মর্মাহত।

বাঘগুলি অক্টোবর মাস থেকেই অসুস্থ ছিল। গত ১৩ অক্টোবর তাদের কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তার পর থেকেই ধীরে-ধীরে দুর্বল হয়ে পড়ছিল প্রাণীগুলো। বিশ্রাম ও সুষম আহারের সঙ্গে তাদের দেওয়া হচ্ছিল অ্যান্টিবায়োটিক এবং স্টেরয়েড জাতীয় ওষুধও।

ঠিক কোথা থেকে প্রাণীগুলি কোভিডে আক্রান্ত হয়েছে সেবিষয়ে এখনও তদন্ত চালাচ্ছেন চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

তাদের দাবি, দর্শনার্থী ও প্রাণীগুলির মধ্যে যথেষ্ট দূরত্ব ছিল। ফলে কোনও ভাবে দর্শকদের কাছ থেকে সংক্রমিত হয়েছে কি-না তা তদন্ত সাপেক্ষ।

তবে, চিড়িয়াখানার অন্য প্রাণীরা সুস্থ আছে বলেই জানা গেছে। কর্তৃপক্ষ জানিয়েছেন, আপাতত চিড়িয়াখানা বন্ধ করার কোনও সিদ্ধান্ত তারা না নিলেও এবার কোভিড সংক্রান্ত বিধিনিষেধ আরও কড়া ভাবে আরোপ করা হবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]