পটুয়াখালীতে সচিবের অবহেলা এক বিষয়ের পরিক্ষা একদিনে দুইবার

Barisal Crime Trace -HR
প্রকাশিত নভেম্বর ১৫ সোমবার, ২০২১, ০৮:১৩ অপরাহ্ণ
পটুয়াখালীতে সচিবের অবহেলা এক বিষয়ের পরিক্ষা একদিনে দুইবার

নিজস্ব প্রতিবেদকঃ পটুয়াখালীর মির্জাগঞ্জে সুবিদখালী রহমান ইসাহাক পাইলট মাধ্যমকি বিদ্যালয়ের এস এস সি পর্রীক্ষার কেন্দ্রের মানবিক বিভাগের সকল পরিক্ষার্থীদের ভূল সেট কোড প্রশ্নে পরিক্ষা গ্রহন করা হয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) এসএসসি পরিক্ষার দ্বিতীয় দিনে মানবিক শাখার পরীক্ষা শেষ হবার কিছুক্ষন আগে এ ভুল ধরা পড়ে। কেন্দ্রটির সকল কক্ষে বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ের সেট ৩ বিতরনের নির্দেশনা থাকলেও কেন্দ্র সচিব সুবিদখালী সরকারি রহমান ইসাহাক পাইলট মাধ্যমকি বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আব্দুল জলিল ভুল করে সেট ১ এর প্রশ্নপত্র বিতরন করেন পর্রীক্ষার্থীদের মাধ্যে।

 

এ কেন্দ্রটিতে উপজেলার ১১টি স্কুলের ৩২৪ জন ছাত্র ছাত্রীরা পরীক্ষা দেয়। ভুল প্রশ্নপত্রে পরীক্ষা গ্রহণ ও দুইবার পরিক্ষা নেওয়ায় ভুক্তভোগী পর্রীক্ষার্থী ও তাদের অভিবাবকগন ফলাফল বিপর্যয়ের আশংকা করছেন। পরীক্ষা শেষে হওয়ার আগেই এ খবর জানাজানি হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা: তানিয়া ফেরদৌস কেন্দ্রে পরিদর্শন করেন।

 

 

পরিদর্শন শেষে নির্বাহী কর্মকর্তা সাংবাদিকদের বলেন, প্রথমবার সেট কোডে ভুল হয়েছে। সেই জন্য পরিক্ষার্থীদের স্বার্থে সঠিক সেটের প্রশ্নে দ্বিতীয়বার পরিক্ষার গ্রহন করা হয়েছে।

 

উপস্থিত কয়েকজন অভিবাবক অভিযোগ করে বলেন, শিক্ষকদের ভুলে তাদরে সন্তানদের শিক্ষাজীবন হুমকিতে আছে । ওই কেন্দ্র সচিবের গাফলতির কারন এই পরিস্থিতির সৃষ্টি হয়েছেন। তাঁরা অভিযুক্ত কেন্দ্র সচিবের কঠোর বিচার দাবি করনে।

 

উপস্থিত বিভিন্ন স্কুলের শিক্ষকেরা জানান, কেন্দ্র সবিবের ভুলের কারনে তাদের প্রতিষ্ঠানের পর্রীক্ষার্থীরা হয়রানির শিকার হয়েছে। এই ভুলের কারনে ঐ সব ছাত্র-ছাত্রীরা ক্ষতির মুখে পড়তে পারে বলে তারা অভিযোগ করেন।

 

কেন্দ্র সচিব ও সুবিদখালী সরকারি রহমান ইসাহাক পাইলট মাধ্যমকি বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আব্দুল জলিল ভুলের দায় স্বীকার করেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]