ব্যস্ত বিমানবন্দরে যাত্রীর বন্দুক থেকে গুলি, অতঃপর…

Barisal Crime Trace
প্রকাশিত নভেম্বর ২১ রবিবার, ২০২১, ০৮:০৪ অপরাহ্ণ
ব্যস্ত বিমানবন্দরে যাত্রীর বন্দুক থেকে গুলি, অতঃপর…

আন্তর্জাতিক ডেস্কঃ যাত্রীর বন্দুর থেকে গুলি ছোড়ার পর ব্যস্ত একটি বিমানবন্দরের সৃষ্টি হয় বিশৃঙ্খলা। এর ফলে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বন্ধ করা হয় বিমান চলাচল।  যুক্তরাষ্ট্রের হার্টসফিল্ড-জ্যাকসন আটলান্টা আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা এলাকায় স্থানীয় সময় শনিবার বিকেলে এক যাত্রীর অস্ত্র থেকে ভুলক্রমে ‍গুলি বের হয়ে যায়। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বিশৃঙ্খলতা সৃষ্টি হওয়ায় বন্ধ রাখা হয় ব্যস্ত ওই বিমানবন্দরের কার্যক্রম। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে ফের বিমান চলাচল শুরু হয়।

এ ব্যাপারে জর্জিয়ার ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের (টিএসএ) ফেডারেল সিকিউরিটি ডিরেক্টর রবার্ট স্পিনডেন সংবাদ সম্মেলনে জানান,  এক্স-রে স্ক্যানিংয়ের সময় এক যাত্রীর মালামালের ভেতর ‘নিষিদ্ধ  বস্তুর’ উপস্থিতি ধরা পড়ে। পরে ওই যাত্রীর মালামাল আরও পরীক্ষানিরীক্ষার জন্য নেওয়া হয়।

সে সময় ওই যাত্রী মালামালের ভেতর  থেকে একটি আগ্নেয়াস্ত্র বের করেন। সেখান থেকে হঠাৎ গুলি বের হয়ে যায়।  এ সময় ওই যাত্রী পাশের একটি চেকপয়েন্ট দিয়ে তার অস্ত্রটি নিয়ে পালিয়ে যান বলেও জানিয়েছেন রবার্ট স্পিনডেন।

স্পিনডেন আরও জানান, ভাগ্য ভালো যে এতে কেউ গুরুতর আহত হননি। এ ঘটনায় তিনজন সামান্য আহত হয়েছেন বলে টিএসএ জানিয়েছে। যদিও এর আগে পুলিশে জানিয়েছিল, এতে কেউ আহত হননি।

ওই ব্যক্তির খোঁজে পুলিশ অভিযান চালাচ্ছে বলে সিএনএনের প্রতিবেদনে জানা গেছে।  আসন্ন থ্যাংকস গিভিং উপলক্ষে যুক্তরাষ্ট্রে বিমানবন্দরগুলোতে বিপুল সংখ্যক যাত্রী যাতায়াত করছে  এরই মধ্যে এই ঘটনা ঘটল।

এদিকে, বিমানে বিশেষ অনুমতি ছাড়া আগ্নেয়াস্ত্র বহন নিষিদ্ধ হলেও ২০২১ সালের প্রথম ১০ মাসে বিমানবন্দরের চেকপয়েন্টে ৪ হাজার ৬৬০টি আগ্নেয়াস্ত্র যাত্রীদের কাছ থেকে পাওয়া যায়। তাদের মধ্যে অধিকাংশই লোড করা ছিল।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]