বাকেরগঞ্জে জালিয়াতির মাধ্যমে জমি আত্মসাত চেষ্টা : ৩ সহোদরের কারাদণ্ড

Barisal Crime Trace
প্রকাশিত নভেম্বর ২৪ বুধবার, ২০২১, ০৮:৫৮ পূর্বাহ্ণ
বাকেরগঞ্জে জালিয়াতির মাধ্যমে জমি আত্মসাত চেষ্টা : ৩ সহোদরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালের বাকেরগঞ্জে জালিয়াতির মাধ্যমে জমি আত্মসাত চেষ্টার মামলায় ৩ সহোদর ভাইকে ৬ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

 

বরিশাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মহিবুল হাসান মঙ্গলবার দুপুরে এ রায় ঘোষণা করেন।

 

দন্ডপ্রাপ্তরা হলো- বাকেরগঞ্জ উপজেলার আড়াইবেকী এলাকার মৃত আজিজ হাওলাদারের ৩ ছেলে যথাক্রমে আশরাফ আলী, মজিদ হাওলাদার ও ফরিদুল ইসলাম।

 

মামলা সূত্রে জানা যায়, বাদীর পৈত্রিক সম্পত্তির ২২ শতাংশ জমির একটি জাল দলিল তৈরি করে আসামিরা। জাল দলিল মূলে ওই জমি দখলের চেষ্টা চালায় তারা। ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর বাদী মূল দলিলের সহিমোহর নকল উত্তোলন করে দেখেন আসামি পক্ষের দলিল জালিয়াতি মাধ্যমে করা। এ ঘটনায় একই এলাকার মোফাজ্জেল হাওলাদার বাদী হয়ে ওই বছরের ১৪ অক্টোবর আদালতে মামলা দায়ের করেন। গোয়েন্দা পুলিশের এসআই মিজানুর রহমান তদন্ত করে ৩ জনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দেন। পরে বাদী অসুস্থ হয়ে পড়লে বাদীর ছেলে আইনজীবী সহকারী সোহাগ হাওলাদার মামলাটি পরিচালনা করার জন্য আদালতে আবেদন করেন।

 

মঙ্গলবার ৩ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহন শেষে আসামি আশ্রাব আলী ও মো. ফরিদুল ইসলামকে ৪৬৭ ধারায় ৩ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৪৭১ ধারায় দুই আসামিকে ৩ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। অপরদিকে আসামী মজিদ হাওলাদারকে ৪৬৭ ও ৪৭১ ধারায় ৬ বছর বিনাশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ২ মাসের বিনাশ্রম কারাদন্ড দেন আদালত।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]