গাছের সঙ্গে বিদ্যুতের তার, আতঙ্ক

Barisal Crime Trace
প্রকাশিত নভেম্বর ২৪ বুধবার, ২০২১, ০৪:০০ অপরাহ্ণ
গাছের সঙ্গে বিদ্যুতের তার, আতঙ্ক

লালমোহন (ভোলা) প্রতিনিধি:ভোলার লালমোহনে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এর ১১ হাজার ভোল্টেজের তার ইন্সুলেটরের মাধ্যমে গাছের সঙ্গে জুড়ে দিয়েছে কর্তৃপক্ষ। উপজেলার কর্তারহাট-গজারিয়া সড়কের মাঝখানে সৈনিক বাজারের পশ্চিম পাশে একটি চালতা গাছের সঙ্গে মেইন লাইনের বিদ্যুতের তার জুড়ে দেয় পিডিবি কর্তৃপক্ষ। যার ফলে ইতোমধ্যে মারা যায় গাছটি। একই সাথে এলাকাবাসীর মধ্যেও বিরাজ করছে আতঙ্ক। পিডিবি কর্তৃপক্ষের এমন দায়িত্বজ্ঞানহীন কা-ে ক্ষোভ বিরাজ করছে এলাকাবাসীর মাঝে।
ওই এলাকার বাসিন্দা মনজুর রহমান বলেন, গাছের সঙ্গে বিদ্যুতের তার, এটি সম্পূর্ণ দায়িত্বজ্ঞানহীন কাজ। যার ফলে এখান দিয়ে যাতায়াত করা মানুষজনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। দ্রুত গাছের সঙ্গে থাকা বিদ্যুতের তারটি অপসারনের দাবী জানাচ্ছি।
এব্যাপারে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এর চরফ্যাসন শাখার আবাসিক প্রকৌশলী (আরই) মো. মিজানূর রহমান জানান, গাছের সঙ্গে বিদ্যুতায়িত হতো। যার জন্য একটি ইন্সুলেটরের মাধ্যমে ওই গাছের সঙ্গেই তার লাগিয়ে দেয়া হয়েছে। গাছের মালিক যদি গাছ কাটতে চায় তাহলে আমরা ওই ইন্সুলেটরটি খুলে দিবো। তবে গাছের সঙ্গে বিদ্যুতের তার লাগানো কতটুকু যৌক্তিক, তার সঠিক উত্তর দিতে পারেনি এই কর্মকর্তা।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]