বরগুনায় দুই প্রার্থীর সমান ভোট, আজ হলো নির্বাচন

Barisal Crime Trace
প্রকাশিত নভেম্বর ২৪ বুধবার, ২০২১, ০৯:২১ অপরাহ্ণ
বরগুনায় দুই প্রার্থীর সমান ভোট, আজ হলো নির্বাচন

নিজস্ব প্রতিবেদকঃ বরগুনা সদরের এম বালিয়াতলী ইউনিয়নের ভোটাররা দ্বিতীয় দফায় ভোট দিচ্ছেন আজ বুধবার। এর আগে গত ১১ নভেম্বর প্রথম দফায় ভোট দিয়েছেন তারা। তবে আজ তারা শুধুমাত্র ২ চেয়ারম্যান প্রার্থীকে ভোট দিতে পারবেন।

 

দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে গত ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় বরগুনার বালীয়াতলি ইউনিয়নে। এতে তিন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে দুজনের ফলাফল সমান হয়। ফলে ওই ইউনিয়নে কাউকে চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেনি নির্বাচন কমিশন।

এরপর বাংলাদেশ নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী এই ইউনিয়নে শুধুমাত্র সমভোট পাওয়া দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে পুনরায় ভোটগ্রহণের ঘোষণা দেয়া হয়।

 

আজ সকাল আটটা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল চারটা পর্যন্ত। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা চেয়ারম্যান প্রার্থী দুজন হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নাজমুল ইসলাম নাসির এবং বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের এমএ বারী বাদল।

 

এম বালিয়াতলী ইউনিয়নে মোট নয়টি ওয়ার্ডে ২২ হাজার ৮৭১ জন ভোটার রয়েছে। এদের মধ্যে ১১ হাজার ৩৫৯ জন পুরুষ ও ১১ হাজার ৫১২ জন নারী ভোটার রয়েছে।

 

এদিকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন।

এ বিষয়ে বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হালদার বলেন, এম বালিয়াতলী ইউনিয়নের চেয়ারম্যান পদের নির্বাচনে ভোটকেন্দ্রের নিরাপত্তা এবং নির্বিঘ্নে ভোট গ্রহণের জন্য প্রতিটি ভোটকেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি ৮ জন পুলিশ সদস্য এবং ১৭ জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও নির্বাচনী এলাকায় শান্তি-শৃংখলা বজায় রাখার জন্য ২ প্লাটুন র্যাবের পাশাপাশি দায়িত্ব পালন করছে পুলিশের ৯টি মোবাইল টিম এবং ৩টি স্পেশাল টিম। এছাড়াও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন নির্বাচনী এলাকায়।

 

প্রসঙ্গত, গত ১১ নভেম্বর অনুষ্ঠিত হয় দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন। এ নির্বাচনে বরগুনার বালিয়াতলী ইউনিয়নের তিনজন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজমুল ইসলাম নাসির ও বিদ্রোহী প্রার্থী এমএ বারী বাদল ৫ হাজার ৭০০ করে ভোট পান। ফলে পুনরায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]