বরিশালে যুবদলের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

Barisal Crime Trace
প্রকাশিত নভেম্বর ২৫ বৃহস্পতিবার, ২০২১, ০৫:৩৩ অপরাহ্ণ
বরিশালে যুবদলের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং সু-চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতির দাবিতে বরিশালে যুবদলের ৩টি ইউনিট পৃথক বিক্ষোভ সমাবেশ করেছে।

 

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করতে গেলে পুলিশ তাতে বাধা দেয়।

 

যুবদলের পৃথক কর্মসূচি উপলক্ষে বিএনপি দলীয় কার্যালয়সহ আশপাশের এলাকায় মোতায়েন ছিল বিপুলসংখ্যক পুলিশ।

 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় মহানগর যুবদলের উদ্যোগে সদর রোডের দলীয় কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মহানগর যুবদলের সভাপতি অ্যাডভোকেট আক্তারুজ্জামান শামীমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম, মাকসুদুর রহমান মাসুদ, কাইয়ুম রেজোয়ান সাগর এবং আসাদুজ্জামান মারুফ। সমাবেশ শেষে মহানগর যুবদল একটি বিক্ষোভ মিছিল বের করলে অশ্বিনী কুমার হলের সামনে তাদের বাধা দেয় পুলিশ।

 

একই দাবিতে নগরের সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে পৃথক সমাবেশ করে উত্তর জেলা যুবদল।

 

সমাবেশ শেষে তারা একটি বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে তাদেরও বাধা দেয় পুলিশ।

 

শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা দেয়ায় ক্ষোভ প্রকাশ করেন মহানগর যুবদল সভাপতি আক্তারুজ্জামান শামীম এবং জেলা (দক্ষিণ) যুবদলের সাংগঠনিক সম্পাদক হাফিজ আহমেদ বাবলু।

 

বরিশাল কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন জানান, ব্যস্ততম সড়কে মিছিল করলে জনগণের চলাচলের সমস্যা হতে পারে। এ ছাড়া তাদের মিছিলের অনুমতি ছিল না। এ কারণে তাদের মিছিল করতে দেয়া হয়নি।

 

যুবদলের কর্মসূচি কেন্দ্র করে বিএনপি দলীয় কার্যালয়সহ আশপাশের এলাকায় মোতায়েন ছিল বিপুলসংখ্যক পুলিশ।

 

এদিকে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে একটানা ২৭ ঘণ্টা আমরণ অনশন কর্মসূচি পালনকালে অসুস্থ হয়ে পড়লে কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি ও বরিশাল জেলা (দক্ষিণ) যুবদলের অনুরোধে অনশন কর্মসূচি ভঙ্গ করিয়ে অসুস্থ হয়ে পড়া ছাত্রদল নেতাদেরকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]