চরে উৎপাদিত কৃষিপণ্যের ন্যায্য মূল্য নিশ্চিতে কর্মশালা


Barisal Crime Trace -HR প্রকাশের সময় : নভেম্বর ২৯, ২০২১, ৪:০৪ অপরাহ্ণ /
চরে উৎপাদিত কৃষিপণ্যের ন্যায্য মূল্য নিশ্চিতে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক: চরাঞ্চলের কৃষকদের উৎপাদিত কৃষিপণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে কৃষিপণ্য ক্রয়কারী ব্যবসায়ীদের নিয়ে রংপুরে সোমবার এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশন (এসডিসি) এবং পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অর্থায়নে পল্লী উন্নয়ন একাডেমি এই কর্মশালার আয়োজন করে।

বক্তরা বলেন, চরাঞ্চলের কৃষকরা বিভিন্ন দুর্যোগ মোকাবিলা করে অনেক কষ্টে পণ্য উৎপাদন করে। অথচ যোগাযোগ ব্যবস্থা ভাল না হওয়ায় পণ্যের ন্যায্যমূল্য পায় না। তারা আশাবাদ ব্যক্ত করেন স্থানীয় পর্যায়ের কৃষিপণ্য ক্রয়কারী ব্যবসায়ীদের নিয়ে এই কর্মশালার মাধ্যমে লিংকেজ তৈরি হবে এবং চরের কৃষকরা তাদের উৎপাদিত কৃষিপণ্যের ন্যায্যমূল্য পাবে।
রংপুর পর্যটন মোটেলে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রংপুরের উপপরিচালক ওবায়দুর রহমান মণ্ডল। কর্মশালার উদ্বোধন ঘোষণা ও স্বাগত বক্তব্য দেন এসফোরসি প্রকল্পের ম্যানেজার পার্টনার অ্যান্ড গ্রান্ডস ইয়াসির আরাফাত। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন ইন্টারভেনশন এরিয়া ম্যানেজার আনারুল ইসলাম, সহকারী কৃষি বিপণন কর্মকর্তা শাহীন আহমেদ, শ্রীপদ সরকার, শ্যামল চন্দ্র সরকার, মো. আসলাম প্রমুখ। কর্মশালায় রংপুর ও লালমনিরহাটের তিস্তার চরাঞ্চলের কৃষক ও কৃষিপণ্য ক্রয়কারী ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।