মঠবাড়িয়ায় সুদের টাকা না পেয়ে বসত ঘরে তালা; ৮০ বছরের বৃদ্ধা অবরুদ্ধ!


Barisal Crime Trace -HR প্রকাশের সময় : নভেম্বর ২৯, ২০২১, ৭:৫৩ অপরাহ্ণ /
মঠবাড়িয়ায় সুদের টাকা না পেয়ে বসত ঘরে তালা; ৮০ বছরের বৃদ্ধা অবরুদ্ধ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট; পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়ায় সুদের টাকা না পেয়ে খলিলুর রহমান হাওলাদার নামে এক সৌদি প্রবাসীর ৮০ বছরের বৃদ্ধা মা মানফুল বেগম (৮০)কে ঘরে তালা লাগিয়ে অবরুদ্ধ করার অভিযোগ পাওয়া গেছে। খবর  পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই বৃদ্ধাকে উদ্ধার করেন। ঘটনাটি ঘটেছে গত শনিবার রাতে উপজেলার আমড়াগাছিয়া গ্রামে।

প্রবাসীর স্ত্রী মাকসুদা বেগম জানান, একই এলাকার মৃত হানিফ মুন্সীর ছেলে কামাল মুন্সী ওরফে কামাল মেকারের কাছ থেকে চার বছর পূর্বে এক লাখ টাকা সুদে আনেন। এরপর তিনি প্রতিমাসে দশ হাজার টাকা করে দুই বছর কামালকে সুদ প্রদান করেন। কিন্তু বর্তমানে তার স্বামীর অসুস্থতার কারণে অসহায় হয়ে পড়ায় কামালের সুদের টাকা পরিশোধ করতে পারচ্ছেন না। এতে গত শনিবার (২৭ নভেম্বর) কামাল ও তার লোকজন আমার বৃদ্ধা শাশুরি মানফুল বিবি (৮০) কে ঘরের ভিতর রেখে বাহির থেকে তালা লাগিয়ে দেয়। পরে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তালা খুলে তার শাশুরিকে উদ্ধার করেন।

মঠবাড়িয়া থানার এসআই নুরুজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয় ইউপি সদস্যের সহায়তায় তালা খুলে বৃদ্ধাকে উদ্ধার করা হয়েছে।

অভিযুক্ত কামাল মুন্সী বসত ঘরে তালা লাগিয়ে দেয়ার কথা স্বীকার করে বলেন, জমি বন্ধকী বাবদ চার বছর আগে টাকা দিলেও কোন বন্ধকী টাকা অথবা জমি চাষাবাদে ভোগ দখলে দেয়নি। তাছাড়া গত এক বছর ধরে আসল টাকা চাইলে তাও দিতেছেনা।