নামাজ বন্ধ করে মসজিদে ভোটকেন্দ্র! নিন্দার ঝড়


Barisal Crime Trace -HR প্রকাশের সময় : নভেম্বর ৩০, ২০২১, ৯:১৫ পূর্বাহ্ণ /
নামাজ বন্ধ করে মসজিদে ভোটকেন্দ্র! নিন্দার ঝড়

নিজস্ব প্রতিবেদকঃ নরসিংদীতে মসজিদের ভেতরে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের ভোটকেন্দ্র স্থাপন করেছে নির্বাচন কমিশন। এ নিয়ে নরসিংদী সদর ও এর পার্শ্ববর্তী এলাকায় নিন্দার ঝড় বইছে।

রবিবার (২৮ নভেম্বর) নরসিংদী সদর উপজেলার হাজীপুর ইউনিয়নের বাদুয়ারচর কান্দাপাড়া ঈদগাহ জামে মসজিদে এ নির্বাচনী ভোটকেন্দ্র স্থাপন করা হয়।

সরেজমিনে দেখা যায়, ভোট প্রদান করতে এসে জুতা পায়ে মসজিদের ভেতরে প্রবেশ করছেন ভোটাররা। এতে মসজিদের পবিত্রতা নষ্ট হলেও সেদিকে কারো খেয়াল নেই।

ভোটাররা জানান, কেন্দ্রে লোক সমাগম বেশী থাকায় মসজিদের পবিত্রতা রক্ষার বিষয়টি মাথায় থাকলেও বিকল্প ব্যবস্থা না থাকায় জুতা পায়েই মসজিদের ভেতরে প্রবেশ করতে হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক লোকজন জানায়, মসজিদে ভোটকেন্দ্র স্থাপনে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের পরামর্শ ছাড়া এলাকার অন্য কারো পরামর্শ নেওয়া হয়নি। নামাজ বন্ধ রেখে মসজিদের ভেতরে ভোটকেন্দ্র স্থাপন করে পবিত্রতা নষ্ট করা হয়েছে। এজন্য স্থানীয় নেতৃবৃন্দ ও নির্বাচন কমিশনের দায়িত্ব প্রাপ্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

ভোটাররা বলেন, আমরা জানি মাদরাসায় ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। কিন্তু এসে দেখি মসজিদের ভিতর ভোটকেন্দ্র। নামাজ বন্ধ রেখে মসজিদের ভিতর ভোটকেন্দ্র স্থাপন করতে আমরা বা আমাদের পূর্ব পুরুষদের কেউ কখনো দেখিনি। মসজিদের ভেতরে ভোটকেন্দ্র স্থাপন করে ধর্মপ্রাণ মুসুল্লিদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে।

বাদুয়ারচর কান্দাপাড়া জামে মসজিদ ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আলতাফ হোসেন মাষ্টার জানান, জায়গা না থাকায় মসজিদের বারান্দায় দুটি কক্ষ তৈরি করা হয়েছে।

মসজিদ বা মন্দিরে ভোটকেন্দ্র স্থাপন করা যায় কিনা জানতে চাইলে নরসিংদী জেলা নির্বাচন কর্মকর্তা মেজবাহ উদ্দিন মুঠোফোনে জানান, তার জানামতে মসজিদে কোন কেন্দ্র করা হয়নি। তবে কান্দাপাড়া ফোরকানিয়া মাদরাসায় ভোটকেন্দ্র করা হয়েছে। মসজিদ বা মন্দিরে ভোটকেন্দ্র হতে পারে না বলে জানান তিনি।