বরিশালে ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তি দিবস পালন উপলক্ষে সমাবেশ ও বণ্যাঢ্য র‌্যালি অয়োজন করা হয়েছে।

Barisal Crime Trace -HR
প্রকাশিত নভেম্বর ৩০ মঙ্গলবার, ২০২১, ০৩:০৬ অপরাহ্ণ
বরিশালে ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তি দিবস পালন উপলক্ষে সমাবেশ ও বণ্যাঢ্য র‌্যালি অয়োজন করা হয়েছে।

শামীম আহমেদ:ঐতিহাসিক পার্বত্য শান্তি চুত্তির ২ যুগ (২৪ বছর) পূর্তি পালন উৎসব উপলক্ষে বরিশালে সমাবেশ, বর্ণ্যাঢ্য র‌্যালির আয়োজন করা সহ নগরীর নাজিরপুলে পদ্ধা সেতুর আদলে নির্মাণ করা হয়েছে পদ্ধা সেতু।

এছড়া নগরীর বিবির পুকুর পাড় ও আওয়ামী লীগ দলীয় কার্যলয়ে আলোকস্বজ্জা সহ বিভিন্ন পয়েন্টে শান্তি চুত্তির ঐতিহাসিক ছবি দিয়ে ব্যানার ফেস্টুন ও প্লেকার্ড স্থাপন করে নববধু রুপে সজ্জিত করে তুলছেন বিসিসি প্যানেল মেয়র ও বরিশাল আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এ্যাড,রফিকুল ইসলাম খোকন।

এব্যাপারে এ্যাড,রফিকুল ইসলাম খোকন বলেন, আগামী ২ই জানুয়ারী পার্বত্য শান্তি চুক্তির ২যুগ (২৪) বছর পূর্তি উপলক্ষে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র নেতৃত্বে বরিশাল নগরীর সিটি কর্পোরেশন মোড়ে বেলা ২টায় সমাবেশ ও ৩টায় নগরীতে এক বিশাল বর্ণ্যাঢ্য র‌্যালির আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে নগরীকে শ্বাষ সজ্জায় গড়ে তোলার জন্য নগরীর নাজিরপুলে প্রায় দশদিন যাবত ১২জন লেবার দিয়ে প্রধানমন্ত্রীর স্বপ্নের পদ্ধা সেতুর আদলে নির্মাণ করা হচ্ছে পদ্ধা সেতু।

এসময় এ্যাড, রফিকুল ইসলাম খোন বলেন, আমরা প্রতিবছর শান্তি চুক্তির দিবসটি ঝাকঝোমকভাবে পালন করে থাকি। গত বছর করেনাকালীন সময়ে জনসমাগম থেকে বিরত থাকার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নির্দেশ থাকায় সেসময়ে আমরা পালন করতে পারি নাই।

এবছর আমরা ২যুগ পূর্তি উপলক্ষে ও মেয়র সাদিক আব্দুল্লাহ’র নেতৃত্বে এক ঝাক ঝেমক ভাবে সর্বকালের সেরা র‌্যালির আয়োজন করার সকল প্রস্তুতি সম্পূর্ণ করেছি। সেদিন বরিশালও হবে ঐতিহাসিক আনন্দের শহর।

এখানকার সমাবেশে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কৃষিবীদ আ.ফ.ম. বাহাউদ্দিন নাসিম সহ কেন্দ্রীয় নেতা বিপ্লব বড়–য়া সহ বিভিন্ন নেতৃবৃন্দ শান্তি চুক্তির সমাবেশে বক্তব্য রাখবেন।

এছাড়া অপরদিকে বরিশাল মহানগর শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুলের নেতৃত্বে নগরীর কয়েকটি স্থানে নির্মাণ করেছে তোড়ন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]