আজ বীর মুক্তিযোদ্ধা ইসাহাক আলী মোল্লার ২৫ তম মৃত্যুবার্ষিকী

Barisal Crime Trace -HR
প্রকাশিত মে ২ রবিবার, ২০২১, ০৬:১১ অপরাহ্ণ
আজ বীর মুক্তিযোদ্ধা ইসাহাক আলী মোল্লার ২৫ তম মৃত্যুবার্ষিকী

আমিনুর রহমান শামীম (বিশেষ প্রতিনিধি): আজ বীর মুক্তিযোদ্ধা ইসাহাক আলী মোল্লার ২৫ তম মৃত্যুবার্ষিকী। তিনি ১৯৯৬ সালের ৯ ফেব্রুয়ারী ১৯ রমজান শুক্রবার ঢাকার পিজি হাসতাল বর্তমান বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

 

মৃত্য কালে তিনি স্ত্রী সহ তিন পুত্র ও এক কন্যা রেখে গিয়েছিলেন। বরিশাল সিটি কর্পোরেশন হওয়ার পুর্বে সাবেক ৬নং জাগুয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডে বীর মুক্তিযোদ্ধা ইসাহাক আলী মোল্লা একজন সমাজসেবক, শিক্ষানুরাগী ও রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে সুপরিচিত ছিলেন।

 

বরিশাল সদর উপজেলার সাবেক জাগুয়া ইউনিয়ন; বর্তমান বরিশাল সিটি কর্পোরেশনের ২৫ ওয়ার্ড ও রুপাতলী বাসটার্মিনাল সংলগ্ন মোল্লাবাড়ির এই কৃতি সন্তান ইউনিয়ন পরিষদ, রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ,

 

মাদ্রাসা সহ বরিশাল সদর সহ পাশ্ববর্তী উপজেলার বিভিন্ন ইউনিয়নের সমাজসেবামূলক কার্যক্রমের মাধ্যমে নিজেকে আবালবৃদ্ধবনিতা ও আপামর জনসাধারণের কাছে একজন মুজিব আদর্শের সৈনিক হিসেবে প্রতিষ্ঠিত করেন।

 

তারই ধারাবাহিকতায় এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর পরেও তার স্ত্রী রাহিমা এছাহাক জাগুয়া ইউনিয়ন পরিষদের সদস্য সহ নারী নেতৃত্বের জন্য রাষ্ট্রপতি পদক লাভ করেন।

 

গত ২০২০ সালে এই মহীয়সী নারীও স্বামীর পদানুসরণ করে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চীর বিদায় নেন।

 

বীর মুক্তিযোদ্ধা এছাহাক আলী মোল্লার স্মৃতি সংরক্ষণে দুই যুগ কালেও কোন পদক্ষেপ নেয়নি সিটি কর্পোরেশন কিংবা সরকার।

 

কিন্তু ২০২১ সালে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ তার নিজ উদ্যোগে রুপাতলীতে ‘মুক্তিযোদ্ধা এছাহাক আলী মোল্লা সড়ক’ নির্মাণ ও উদ্ভোদন করেন।

 

এ জন্য বরিশাল মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের পক্ষ থেকে সিটি মেয়রকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

 

মরহুমের জন্য পরিবারের পক্ষ থেকে সকলের কাছে দোয়া চেয়েছেন তার বড় ছেলে ও বিসিসির ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর এম. সাইদুর রহমান জাকির মোল্লা, মেঝ ছেলে ও বরিশাল মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এম. জাহিদুর রহমান মনির মোল্লা,

 

যুবলীগ নেতা মামুন মোল্লা ও একমাত্র কন্যা, সাবেক ছাত্রলীগ নেতা রনি। দেশের করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি রক্ষার্থে মরহুমের রুহের মাগফিরাত কামনায় দুস্থ্য এতিমদের মাঝে ইফতার সামগ্রী বিতরণের কথা রয়েছে বলে জানা গেছে।

 

এছাড়া নগর আ’লীগের সাংগঠনিক সম্পাদক এম জাহিদুর রহমান মনির মোল্লা জানান, প্রতি বছরের ন্যায় এ বছরও বরিশালের নগরপিতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র উপস্থিতিতে শেখ রাসেল শিশু পরিবার ও পথশিশুদের নিয়ে আগামী জুমাবার দোয়া অনুষ্ঠানের আয়োজন করার পরিকল্পনা রয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]