বেগম জিয়ার ওপর বিষ প্রয়োগ করা হয়েছে: মির্জা আব্বাস

Barisal Crime Trace -HR
প্রকাশিত ডিসেম্বর ৩ শুক্রবার, ২০২১, ০৯:২৮ অপরাহ্ণ
বেগম জিয়ার ওপর বিষ প্রয়োগ করা হয়েছে: মির্জা আব্বাস

বরিশাল ক্রাইম ট্রেস ডেস্কঃ বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, নিশি রাতের অবৈধ সরকার খালেদা জিয়াকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে।

তিনি অভিযোগ করে বলেন, বেগম জিয়ার ওপর বিষ প্রয়োগ করা হয়েছে। বিদেশে চিকিৎসার জন্য নেয়া হলে সেটা প্রমাণ হয়ে যাবে। এই জন্যই সরকার সুচিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছেন না। কিন্তু আজ না হয় কাল এই সত্য প্রমাণ হবেই।

শুক্রবার বিকেল ৩টায় বরিশাল নগরের জিলা স্কুল মাঠে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগের রাজনীতির অধিকার ফিরিয়ে দিয়েছিল জিয়াউর রহমান। কিন্তু তার সহধর্মিণী ও তিনবারের প্রধানমন্ত্রীকে মুক্তি দিচ্ছে না আওয়ামী লীগ সরকার। এ জন্য আন্দোলন করতে হচ্ছে, এটা লজ্জার।

আব্বাস বলেন, শেখ হাসিনা যখন গ্রেপ্তার ছিল তখন প্রথম খালেদা জিয়া তার মুক্তির দাবি তুলেছিল। অথচ আজ মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে আটকে রেখে চিকিৎসার জন্য তাকে বিদেশে যেতে দিচ্ছে না সরকার।

তিনি অভিযোগ করে বলেন, বরিশালে এবার আসার সাথে সাথেই ধাক্কা খেয়েছি। বিভিন্ন সময় বরিশালে এসেছি, তবে এমন ধাক্কা খাইনি কখনো। প্রথমে শুনলাম আমাদের জায়গা দেওয়া হবে না। পরে শুনলাম নেতা-কর্মীদের ওপর হামলা করা হচ্ছে। মঞ্চ দুইবার করা হয়েছে। একবার ঈদগাহ মাঠে তারপর রাত ১২টায় আবার তা খুলে জিলা স্কুল মাঠে। নির্ঘুম রাত কাটাতে হয়েছে। এমন অত্যাচার কোথাও দেখিনি। যারা স্বাধীন মাটিতে কথা বলতে দেয় না তারা কারা?

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারপারসন ব্যারিস্টার শাহজাহান ওমর (বীরউত্তম) বলেন, এই দেশের সরকার চোখেও দেখে না, কানেও শোনে না। জনগণের কথা এরা কানে নেয় না। কেননা তারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি। এরা ভোটে নির্বাচিত হতে পারবে না। এরা খুনি সরকার। খালেদা জিয়া এই সরকারের ক্ষমতায় থাকায় বড় বাধা। পুলিশি জোড়ে আপনারা ক্ষমতায় থাকতে পারবেন না।

তিনি আরও বলেন, ২০১৮ সালে ষড়যন্ত্র করে ক্ষমতায় এসেছে শেখ হাসিনার সরকার। কিন্তু খালেদা জিয়া জনগণের ভোটে তিনবার নির্বাচিত প্রধানমন্ত্রী। সেই নির্বাচিত প্রধানমন্ত্রীর ওপর নিষ্ঠুর নির্দয় আচরণ করছে নিশিরাতের নির্বাচিত সরকার। সরকারি কর্মচারী, পুলিশ, র‌্যাব, আনসার বাহিনী ব্যবহার করে রাষ্ট্রযন্ত্রকে বিকল করে ফেলা হয়েছে।

সমাবেশে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেন, সারা দেশের মানুষ খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা কামনা করছেন। তারা সমাবেশ করেছে, কিন্তু তাতে সরকার বাধা দিচ্ছে।

তিনি বলেন, আজ সাংবাদিক নির্যাতনকারী ডিসিকে মাফ করে দেয়া হচ্ছে, সন্ত্রাসীরা জেল থেকে ছাড়া পেয়ে বিদেশে চলে যাচ্ছে। কিন্তু তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হচ্ছে না। কারণ তারেক রহমান, খালেদা জিয়া বাইরে থাকলে নিশিরাতের ভোট করতে পারবে না সরকার।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুখের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. রফিকুল আলম, নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, কেন্দ্রীয় বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সহ দপ্তর সম্পাদক মনির হোসেন, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা বিএনপির সাবেক সভাপতি মেজবাহ উদ্দিন ফরহান, স্বেচ্ছা সেবক দলের কেন্দ্রীয় সংসদের সভাপতি আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সভাপতি মোনায়েম মুন্নাসহ বিভাগের অন্যান্য জেলার নেতা–কর্মীরা।

সমাবেশ সফল করতে বরিশাল বিভাগের বিভিন্ন জেলা ও মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা মিছিল সহকারে যোগদান করে। বিকেল বাড়ার সাথে সাথে বিভাগীয় সমাবেশ মহাসমাবেশে রূপ নেয়।

অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে, অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি সমাবেশস্থলে জল কামান ও (আর্মার্ড পার্সোনেল ক্যারিয়ার) এপিসি রাখা হয়।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]