পটুয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

Barisal Crime Trace
প্রকাশিত মে ৩ সোমবার, ২০২১, ০৪:১৩ অপরাহ্ণ
পটুয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

নিজস্ব প্রতিবেদকঃ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উদযাপন উপলক্ষে পটুয়াখালী প্রেসক্লাবের উদ্যেগে মানববন্ধন র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩ মে) সকালে সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রনয়ন, ডিজিটাল নিরাপত্তা আইন শিথিলকরণ ও পেশাদার সাংবাদিকের তালিকা প্রনয়ন করার দাবিতে পটুয়াখালী প্রেসক্লাব প্রাঙ্গনে মানববন্ধন ও সমাবেশ করেন জেলায় কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সমাবেশে বক্তব্য রাখেন-প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জী, সাধারণ সম্পাদক জালাল আহম্মেদ, অর্থ বিষয়ক সম্পাদক আবুল হোসেন তালুকদার ও সাবেক সাধারণ সম্পাদক মুফতি সালাউদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, গণমাধ্যম আজ স্বাধীন নয়। কথায় কথায় সাংবাদিকের চাকরি চলে যায়, সাদাকে সাদা ও কালোকে কালো বলতে গেলে তাদেরকে ভয়ভীতি দেখানো, নির্যাতন করা, এমনকি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে তাদেরকে হয়রানি করা হয়। সাংবাদিকরা যদি না লেখেন তাহলে সমাজের কালিমা দূর হওয়া সম্ভব নয় তাই সাংবাদিকদের সেই স্বাধীনতা দেয়ার পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইনে শিথিলতা আনার দাবি জানান বক্তারা।

বক্তারা আরো বলেন, দেশে অনেক মিডিয়া হাউজ যাচাই বাছাই না করে টাকার বিনিময়ে সাংবাদিক নিয়োগ দেন। আর সেইসব কথিত সাংবাদিকরা চাাঁদাবাজী সহ নানা অপকর্মে লিপ্ত হন, যাতে প্রকৃত সাংবাদিকগণের কর্মক্ষেত্রে বিরুপ প্রতিকৃয়া সৃষ্টি হয়। এসব বন্ধ করা সহ প্রকৃত সাংবাদিকদের তালিকা প্রনয়ন করা এখন সময়ের দাবি। মানব বন্ধন ও সমাবেশ শেষে একটি র‌্যালি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে একই স্থানে গিয়ে শেষ হয়।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com