সমস্যা ডান চোখে, ডাক্তার অপারেশন করলেন বাম চোখ!

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ৮ বৃহস্পতিবার, ২০২১, ০৫:৪০ পূর্বাহ্ণ
সমস্যা ডান চোখে, ডাক্তার অপারেশন করলেন বাম চোখ!

বরিশালক্রাইমট্রেস ডেস্কঃ রোগী নিজেই বার বার আপত্তি জানিয়েছেন তবুও ডাক্তার শোনেননি। তিনি এক পর্যায়ে জোর করেই ডান চোখের জায়গায় বাম চোখ অপারেশন করেন।

 

জানা যায়, সমস্যা ছিল ডান চোখে, কিন্তু ডাক্তার অপারেশন করলেন বাম চোখ। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে টাঙ্গাইলের ভূঞাপুর চক্ষু হাসপাতালে। ঘটনাটি ধামাচাপা দিতে পরবর্তীতে বিনা পয়সায় ডান চোখটিরও অপারেশন করে দিয়েছেন।

 

ভুল চিকিৎসার দায় এড়াতে টেস্ট রিপোর্ট দাতা টেকনিশিয়ানের ভুল বলে দাবি করছেন চিকিৎসক। ঘটনাটি জানাজানি হলেও এ ব্যাপারে কোন পদক্ষেপ নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

 

ভুক্তভোগীর অভিযোগে জানা যায়, গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের হরিষা গ্রামের সুফিয়া বেগম (৬৫) গত মার্চে ভূঞাপুর চক্ষু হাসপাতালে ডাক্তার দেখান । এ সময় টেস্টের মাধ্যমে তার ডান চোখে ব্লক নির্ণয় করা হয়। এ কারণে চিকিৎসক তার চোখ অপারেশনের সিদ্ধান্ত দেন। নির্ধারিত তারিখ অনুসারে ৬ মার্চ তার অপারেশন হয়। তবে ওইদিন ডাক্তার ডান চোখের পরিবর্তে তার বাম চোখে অপারেশন করেন। রোগী আপত্তি জানালেও তা শোনেননি হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. ফারুক হাসান।

 

পরে স্বজনরা প্রতিবাদ করলে ওই চিকিৎসক জানান- অপারেশনটি ভুল নয়, হাসপাতালের ল্যাব টেস্টের রিপোর্টে ভুলবশত বাম চোখে ব্লক দেখানো হয়েছে। এ কারণেই বাম চোখের অপারেশন করা হয়েছে। এতে রোগীর স্বজনরা আরো উত্তেজিত হয়ে পড়লে, বিষয়টি ধামাচাপা দিতে পরবর্তীতে ১৬ মার্চ বিনা পয়সায় ডানের চোখের অপারেশনটি করে দেন হাসপাতাল কর্তৃপক্ষ।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]