বরিশালে বাংলাদেশ মেরিন একাডেমির নতুন ক্যাম্পাস উদ্বোধন

Barisal Crime Trace
প্রকাশিত মে ৬ বৃহস্পতিবার, ২০২১, ০৩:০৩ অপরাহ্ণ
বরিশালে বাংলাদেশ মেরিন একাডেমির নতুন ক্যাম্পাস উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে বাংলাদেশ মেরিন একাডেমীর নবনির্মিত ক্যাম্পাস উদ্বোধন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে বরিশালসহ দেশের ৪টি স্থানে মেরিন একাডেমীর উদ্বোধন করেন।

 

বৃহস্পতিবার সকাল ১১টায় উদ্বোধনের সময় বরিশাল প্রান্তে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সাদিক আবদুল্লাহ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন, বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এবং বাংলাদেশ মেরিন একাডেমী বরিশালের কমান্ডেন্ট ক্যাপ্টেন এসএম আতিকুর রহমানসহ অন্যান্যরা।

বরিশালের কীর্তনখোলা নদীর পূর্ব তীরে কর্নকাঠী এলাকায় ১০ একর জমির উপর ১২২ কোটি টাকা ব্যয়ে মেরিন একাডেমি নির্মিত হয়েছে। এই ক্যাম্পাসের মধ্যে একাডেমিক ভবন, হোস্টেল, কমাড্যান্ট বাংলো, মসজিদ, জিমনেশিয়াম, খেলার মাঠ ও সুইমিং পুল রয়েছে। মেরিন একাডেমীতে প্রতি ব্যাচে ৫০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে। বরিশাল মেরিন একাডেমীর হোস্টেলে ২৪২ জন শিক্ষার্থী থাকার ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছেন বরিশাল মেরিন একাডেমীর কমান্ডেন্ট ক্যাপ্টেন এসএম আতিকুর রহমান।

 

মেরিন একাডেমীতে ৪ বছর মেয়াদি কোর্স করে উত্তীর্ণ শিক্ষার্থীরা নৌপথে আন্তর্জাতিক পরিমন্ডলে জাহাজ পরিচালনা করতে পারবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

 

বরিশাল ছাড়াও সিলেট, রংপুর এবং পাবনায় একই সাথে আরও ৩টি মেরিন একাডেমীর উদ্বোধন করা হয়। এ নিয়ে দেশে মেরিন একাডেমীর সংখ্যা ৫টি।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]