ঈদের ৩ দিন ছুটি বাতিল হচ্ছে যেসব কর্মকর্তা-কর্মচারীর

Barisal Crime Trace
প্রকাশিত মে ৭ শুক্রবার, ২০২১, ১১:০১ অপরাহ্ণ
ঈদের ৩ দিন ছুটি বাতিল হচ্ছে যেসব কর্মকর্তা-কর্মচারীর

নিজস্ব প্রতিবেদক>> পবিত্র ঈদুল ফিতরের সরকারি ছুটি ৩ দিন। সরকারি ও বেসরকারি সব প্রতিষ্ঠানের ক্ষেত্রেই প্রযোজ্য এ সিদ্ধান্ত হবে।

 

এর বাইরে কোনো প্রতিষ্ঠান নিজস্ব উদ্যোগে অতিরিক্ত ছুটি দিতে পারবেন না বলেও সরকারের পক্ষ থেকে বলা হয়েছে। তবে এই ৩ দিন ছুটিও পাচ্ছেন না সুন্দরবনের কর্মকর্তা-কর্মচারীরা।

 

জানা গেছে, ঈদুল ফিতরকে সামনে রেখে সুন্দরবন পশ্চিম বিভাগের খুলনা রেঞ্জের বনজ সম্পদ রক্ষায় কঠোর নিরাপত্তা নেয়া হয়েছে।

 

ইতিমধ্যে বনবিভাগ থেকে বিভিন্ন স্টেশন ও টহল ফাঁড়িতে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।

 

বনবিভাগ সূত্র জানায়, সুন্দরবনের হরিণ শিকার, অবৈধভাবে গাছ কাটা এবং বিষ দিয়ে মাছ শিকার বন্ধে বৃহস্পতিবার খুলনা রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে (নলিয়ানে) জরুরি সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় বিশেষ বিশেষ টিম গঠন করে টহল জোরদারসহ প্রত্যেক স্টেশন কর্মকর্তার সমন্বয়ে টহল কার্যক্রম অব্যাহত রাখার সিদ্ধান্ত হয়।

 

খুলনা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. আবু সালেহ বলেন, ইতিমধ্যে বিভিন্ন স্টেশন ও টহল ফাঁড়িতে কর্মরত বন বিভাগের স্টাফদের ছুটি বাতিল করা হয়েছে।

 

এছাড়া র্স্মাট টিমের পাশাপাশি রাত-দিন বিভিন্ন স্টেশন ও টহল ফাঁড়ির সমন্বয়ে গঠিত টিম সুন্দরবনের বিভিন্ন এলাকায় টহল কার্যক্রম অব্যাহত রাখবে।

 

পশ্চিম সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) ড. মো. আবু নাসের মোহসিন হেসেন বলেন, ঈদ উপলক্ষে সুন্দরবনের পুরো এলাকায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]