বরিশাল নগরীর ‘টপ টেন’ সহ ১৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা

Barisal Crime Trace -HR
প্রকাশিত মে ৮ শনিবার, ২০২১, ০২:৫৪ অপরাহ্ণ
বরিশাল নগরীর ‘টপ টেন’ সহ ১৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক॥ বরিশাল নগরীর সেই আলোচিত টেইলারিং ব্রান্ড শপ ‘টপ টেন’ শো-রুমে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

 

করোনা মহামারির মধ্যেও সকল স্বাস্থ্যবিধি সঠিকভাবে পরিপালন করে সংক্রমণ ঝুঁকি বাড়িয়ে দেয়ার অপরাধে শুক্রবার বিকালে এই অর্থদণ্ড দেয়া হয়েছে।

 

শুধু ‘টপ টেন’ নয় একই অপরাধে সদর রোডের ফাতেমা সেন্টারে অভিযাত শপিংমল চন্দ্রবিন্দুসহ ৯ ব্যক্তি এবং ১০ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দিয়েছে বরিশাল জেলা প্রশাসনের পৃথক চারটি ভ্রাম্যমান আদালত।

 

বরিশাল জেলা প্রশাসন কার্যালয় সূত্রে জানা গেছে, লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে শপিংমল খোলা রাখার নির্দেশনা থাকলেও বরিশালের অধিকাং শপিংমলেই সে নির্দেশনা মানা হচ্ছেনা।

 

তাই সরকারি নির্দেশনা যথাযথভাবে প্ররিপালনের বিষয়টি নিশ্চিত করতে শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত জেলা প্রশাসনের পৃথক চারটি মোবাইল কোর্ট টিম শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন।

 

এরমধ্যে বিকালে নগরীর সদর রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল হাই ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা।

 

এসময় শপিংমলে ক্রেতারা সামাজিক দূরত্ব না মানায় নগরীর সদর রোডের আলোচিত শপিংমল ‘টপ টেন ও চন্দ্রবিন্দু’ সহ মোট ৮টি ব্যবসায়ীক প্রতিষ্ঠানে সাত সহস্রাধিক টাকা জরিমানা করা হয়।

 

এর মধ্যে ‘টপ টেনকে দুই হাজার এবং চঁন্দ্রবিন্দু’ কে এক হাজার টাকা জরিমানা করা হয়।

 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের সজায়তায় পরিচালিত পৃথক দুটি মোবাইল কোর্টে প্রসিকিউসন করেন বরিশাল সিটি কর্পোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর (নিরাপদ খাদ্য পরিদর্শক) সৈয়দ এনামুল হক।

 

অপরদিকে, শুক্রবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাস দাস এবং নিরুপম মজুমদার এর নেতৃত্বে নগরীর চকবাজার, নতুন বাজার, নথুল্লাবাদ, পুলিশ লাইন ও বাংলাবাজার এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। এসময় তারা ৯ ব্যক্তি ও দুই প্রতিষ্ঠানকে পৃথকভাবে ছয় হাজার একশত টাকা অর্থদণ্ড দিয়েছেন।

 




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]